২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:২৭/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৩:২৭ পূর্বাহ্ণ

রক্ত, অশ্র স্নাত বিক্ষুব্ধ বিদ্রোহের এদিনে অর্জিত হয় বাঙালির সহস্র বছরের জীবন কাঁপানো ইতিহাস ২৬মার্চ মহান স্বাধীনতা-আ.জ.ম নাছির উদ্দিন

     

১৯৭১ সালের ২৫ শে মার্চের গণহত্যাকে আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান ও মহান শহীদদের স্মরণে ২১নং জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চেরাগী পাহাড় মোড়ে বিকেল ৫ টায় ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবুল হাশেম বাবুল এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়ার পরিচালনায় এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন’র মাননীয় মেয়র জননেতা আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, আওয়ামীলীগ নেতা রাশেদুল আলম, ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন। ওয়ার্ড আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- হাজী মোঃ শাহাব উদ্দিন, মোঃ এনামুল হক, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ সৈয়দুল আলম, মোঃ জাহাঙ্গীর মোস্তফা, কাজী বখতেয়ার উদ্দিন, অনিল দাশ, জাফরিন সুলতানা পপ্পী, নবুয়াত আরা রকি, বাবুল দেব রায়, সেলিম জাহাঙ্গীর, মৃদুল কুমার দাশ, রঞ্জন রশ্মি বড়–য়া, শাহানারা বেগম, মোঃ ইমতিয়াজ আহম্মদ, আবু ফরহাদ সাবু, তোহিদুর রহমান, স্বপন চৌধুরী খোকা, সুরঞ্জিত দাশ ছোটন, মোঃ শুক্কুর, মোঃ শরফুদ্দিন মাহী, সুচিত্রা গুহ টুম্পা, হুমায়ন কবির মাসুদ, ইকবাল আহম্মেদ ইমু, নুরুল আনোয়ার রিপন, সিজার বড়–য়া, হাবিব খান, বিধান সরকার, শফিকুল ইসলাম, অঞ্জন দে, বিকাশ দাশ, আরাফাত জাহেদ অনিক প্রমুখ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে এবং নির্দেশে রক্ত, অশ্রুস্নাত বিক্ষুব্ধ বিদ্রোহের এদিনে অর্জিত হয় বাঙালির সহ¯্র বছরের জীবন কাঁপানো ইতিহাস-২৬মার্চ, মহান স্বাধীনতা। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন এদেশকে উন্নয়নশীল ও মধ্যম আয়ের দেশে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করার জন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply