২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৯:৪৯/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৯:৪৯ অপরাহ্ণ

গুলিবিদ্ধ আরও দুইজনকে খাগড়াছড়িতে রেফার

     

হারুনুর রশীদ,রাঙামাটি
৮জন নিবাচনকর্মীকে ব্রাশফায়ার করে হত্যার ঘটনায় গতকাল শুক্রবার দুপুরে হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও নিরীক্ষা) আল মাহমুদ ফাইজুল কবির। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শী ও বাঘাইছড়ি থানা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলেন। এছাড়া বাঘাইছড়ি স্থানীয় প্রশাসনের সঙ্গে বিকেলে সাক্ষাৎ করেন।
রাঙামাটির বাঘাইছড়িতে গত ১৮ই মার্চ নির্বাচনী দায়িত্ব পালন শেষ করে সাজেকের তিনটি ভোট কেন্দ্র থেকে ভোট বাক্সসহ নির্বাচনী কাজে নিয়োজিত প্রিসাইডিং অফিসার, সহকারি প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারসহ নিরাপত্তা কাজে নিয়োজিত আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা ভোটগ্রহণ শেষে চারটি গাড়িযোগে বাঘাইছড়ি ফেরার পথে নয়মাইল এলাকায় তাদের ওপর সশস্ত্র হামলা চালানো হয়।

এ হামলায় দুই পোলিং অফিসার, চার আনসার সদস্য ও মিন্টু চাকমা নামে অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়। এসময় আহত হন আরও অন্তত: ১৫ জন। এদের মধ্যে ১১ জনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে চট্টগ্রাম ও ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে এবং তারা এখনো সেখানে চিকিৎসাধীন আছেন। এ ঘটনার দুইদিন পর বাঘাইছড়ির সাজেক থানার মধ্যপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মোঃ আক্তার আলী বাদী হয়ে অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামী করে বাঘাইছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।
গুলিবিদ্ধ দুইজনকে খাগড়াছড়িতে রেফার:
বাঘাইছড়িতে সশস্ত্র সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ আরও দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এরা হলেন- রওশন আরা বেগম ও জ্যো¯œা চাকমা। শুক্রবার সকালে তাদের খাগড়াছড়ি পাঠানো হয়। আনসারের খোয়া যাওয়া রাইফেলটি উদ্ধার:
বাঘাইছড়িতে সাত নিবাচনকর্মীকে ব্রাশফায়ার করে হত্যার ঘটনার চারদিন পর শুক্রবার সকালে নিহত আনসারের প্লাটুন কমান্ডার মিহির কান্তি দত্তর খোয়া যাওয়া রাইফেলটি পাওয়া গেছে। হামলার সময় আনসার সদস্য মিহির কান্তি দত্তের সাথে থাকা ৩০৩ রাইফেলটি খোয়া যায়। ঘটনার চার দিন পর আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দক্ষিণে সড়কের পাশ থেকে খোয়া যাওয়া রাইফেলটি উদ্ধার হয়।

চার আনসার সদস্যের পরিবারকে অনুদান

গতকাল সকালে বাঘাইছড়ির ঘটনায় নিহত চার ভিডিপি সদস্যের পরিবারকে এক লাখ টাকা করে অনুদান প্রদান করেছে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জের উপ মহা-পরিচালনক মো. শামসুল আলম প্রত্যেক পরিবারকে প্রতিশ্রুত ৫ লাখ টাকার মধ্যে নগদ ১ লাখ টাকা তুলে দেন নিহত পরিবারের কাছে। নিহত মিহির কান্তি দত্ত, বিলকিস আক্তার, জাহানারা বেগম ও আল আমিনের পরিবারের হাতে শুক্রবার সকালে এসব অনুদান তুলে দেওয়া হয়। বাঘাইহাট জোন পরিচালিত তল্লাশি অভিযানের সময় এ হারিয়ো যাওয়া অস্ত্রটি উদ্ধারের খবরটি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি উপজেলা আনসার কর্মকর্তা আবুল বাসার।

শেয়ার করুনঃ

Leave a Reply