২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:৩৫/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১২:৩৫ অপরাহ্ণ

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত ৭

     

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি

খাগড়াছড়ির সীমান্তবর্তী রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নয় মাইল এলাকায় নির্বাচনী দায়িত্ব শেষে ফিরার পথে সন্ত্রাসীদের ব্রাশফারারে নিহত প্রিজাইডিং অফিসারসহ ৭ জনের মধ্যে ৬ জনের লাশ ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে আনা হয়। ময়না তদন্ত শেষে নিহতের স্বজনদের কাছে লাশ হস্থান্তর করা হয়েছে বলে জানিয়েছেন,খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন টিটো।

মঙ্গলবার দুপুরে নিহতদের লাশ আনা হয় খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে । এসময় নিহতের স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠে হাসপাতালের আশপাশের এলাকা। নিহতদের লাশ দেখতে হাসপাতালে ছুটে আসেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম ও পুলিশ সুপার আহমার উজ্জামানসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তারা। এ সময় হাসপতালে ভর্তি করা হয় সাজেক থানার আহত দুই পুলিশ সদস্য ইউনুস আহম্মেদ ও আহমদ আলীকে।

বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত পোলিং অফিসার আল-আমিন, মো: আমির হোসেন, গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (বিডিপি) সদস্য বিলকিস আক্তার, আসনার সদস্য-মিহির কান্তি দত্ত, জাহানারা বেগম, গাড়ীর হেলপার মন্টু চাকমা খাগড়াছড়ি মর্গে আনা হয়।

এছাড়াও প্রিজাইডিং অফিসার আ: হান্নানের লাশ চট্টগ্রামে রয়েছে বলে জানা গেছে এবং ১০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে আরো ৭ জনসহ বাকীরা চট্টগ্রাম সিএমএস এ চিকিৎসাধীন রয়েছে। হামলার সময় তিনটি গাড়ীতে প্রায় ২৪ জন দায়িত্বরত কর্তকর্তা, পুলিশ ও আনসার সদস্য ছিল বলে জানায় আহত পুলিশ সদস্যরা।

উল্লেখ,সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাঘাইছড়ি উপজেলার নয় কিলো এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সিজক এলাকা থেকে ব্যালট পেপার বহনকারী গাড়ি নিয়ে প্রিজাইডিং অফিসার আব্দুল হান্নান আরবের নেতৃত্বে আনসার-ভিডিপি সদস্যরা বাঘাইছড়ি উপজেলা পরিষদ কার্যালয়ে ফিরার পথে নয় কিলো এলাকায় পৌছালে একদল স্বশস্ত্র সন্ত্রাসীরা ব্যালট পেপার ছিনতাইয়ের উদ্দেশ্য ব্যালেট পেপার বহনকারী ৩টি গাড়িকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করলে এ হতাহতের ঘটনা ঘটে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply