বাংলাদেশ, সোমবার, ২০শে মে, ২০১৯ ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ।

ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৫৭ আরোহী নিহত

১৫৭ জন যাত্রী ও ক্রু নিয়ে ইথিওপিয়ায় বিধ্বস্ত হওয়া বিমানটির সকল আরোহী নিহত হয়েছেন। ইথিওপিয়ার রাষ্ট্রীয় বিমান সংস্থা ইথিওপিয়ান এয়ারলাইন্স এ তথ্য নিশ্চিত করেছে। বোয়িং-৭৩৭ বিমানটি দেশটির রাজধানী আদ্দিস আবাবা থেকে নাইরোবির উদ্দেশে যাত্রা করেছিলো। ওড়ার মাত্র ৬ মিনিট পরই এটি বিধ্বস্ত হয় বলে আন্তর্জাতিক ফ্লাইট পর্যবেক্ষণকারী একটি সংস্থা জানিয়েছে। খবর বিবিসির।

ইথিওপিয়ান এয়ারলাইন্স জানিয়েছে, বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮০০ বিমানটিতে ১৪৯ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন। যাদের কেউই বেঁচে নেই। মাত্র ৪ মাস আগে বিমানটি বহরে যোগ করেছিলো এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বিমান সংস্থার একজন মুখপাত্র বলেন, স্থানীয় সময় রবিবার ৮ টা ৪৪ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে। ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে দুই ঘণ্টার দূরত্বে দুর্ঘটনাস্থলটি অবস্থিত।

আরও পড়ুনঃ ভারত-পাকিস্তান পৃথকের জন্য দায়ী মোদির মতো ধর্মান্ধরাই: ইমরান খান

ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৫৭ আরোহী নিহত

দুর্ঘটনাস্থলে দাঁড়িয়ে বিধ্বস্থ হওয়া বিমানের ধ্বংসাবশেষ দেখছেন ইথিওপিয়ান এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা টৌলডে জেব্রেমারিয়াম।

দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও ওই বিমান বিধ্বস্ত হয়ে হতাহতের খবর নিশ্চিত করা হয়। সরকারি এভিয়েশন সংস্থার মুখপাত্র বলেন, মোট আরোহীর সংখ্যা ১৫৭ জন।

ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৫৭ আরোহী নিহত

ঘটনাস্থলের দিকে ছুটছে জরুরি সংস্থার যানবাহন। ছবি: বিবিসি।

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ এক টুইট বার্তায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন। আক্রান্তদের জন্য প্রার্থনা করার আহ্বান জানিযে টুইট করেছেন কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তাও। সবটুকু খবর পড়তে ক্লীক করুন

আরো খবর

Leave a Reply