১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:২০/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৪:২০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন

     

জাহেদুর রহমান সোহাগ
রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মোট তিন পদের মধ্যে শুধুমাত্র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের প্রতিক বরাদ্দ দিয়েছেন নির্বাচন কমিশন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ দেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন। বরাদ্দকৃত প্রতীকের মধ্যে চট্টগ্রাম উত্তরজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম পেয়েছেন “তালা”, বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ইসলামী ফ্রন্ট রাঙ্গুনিয়া উপজেলা শাখার যুগ্ম সম্পাদক আকতার হোসেন পেয়েছেন ইসলামী ফ্রন্টের দলীয় প্রতীক “মোমবাতি”, দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ফজলুল ইসলাম সেলিম পেয়েছেন “উড়োজাহাজ”।
এদিকে রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ নির্বাচনে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হতে যাচ্ছেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও আওয়ামীলীগের মনোনয়ন প্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান চৌধুরী এবং উপজেলা মহিলা আওয়ামীলীগ সহসভাপতি ও প্রয়াত আওয়ামীলীগ নেতা বদিউল আলম তালুকদারের সহধর্মীনি মনোয়ারা বেগম।
প্রসঙ্গত আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছিল। তাদের মধ্যে যাছাই-বাছাই শেষে ভাইস চেয়ারম্যান পদে শাহাদাত হোসেন তালুকদার ও মো. ফজলুল ইসলাম সেলিমের মনোনয়ন বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। তবে দু’জনেই আপিল করলে শুনানিতে শাহাদাতের আপিল খারিজ ও মো. ফজলুল ইসলাম সেলিমের মনোনয়ন বৈধ ঘোষণা করেন জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন। সর্বশেষ ২৭ ফেব্রুয়ারি বিকাল ৫টায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নেন দিলু আক্তার। নির্বাচনে এখন শুধু প্রতিদ্বন্ধীতা হচ্ছে ভাইস চেয়ারম্যান পদে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply