বাংলাদেশ, রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

‘আউটরিচ ইন্টারন্যাশনাল রেডিও অ্যাওয়ার্ড-২০১৮’ পেয়েছে সাউথ এশিয়া রেডিও ক্লাব

 

রেডিও-কে সমাজের সর্বস্তরে জনপ্রিয় করে তুলতে অসাধারণ অবদান রাখায় ভারত থেকে ‘আউটরিচ ইন্টারন্যাশনাল রেডিও অ্যাওয়ার্ড-২০১৮’ পেয়েছে চীন ও ইন্দোনেশিয়া থেকে একাধিক আন্তর্জাতিক অভিজাত শ্রেণীর পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)।
“সংলাপ, সহনশীলতা এবং শান্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে “৮ম বিশ্ব রেডিও দিবস ২০১৯” উপলক্ষ্যে ভারতের উড়িষ্যা রাজ্যের ভুবনেশ্বরের ভানজা কালামন্ডপে দু’দিন ব্যাপী ‘পঞ্চম ইন্টারন্যাশনাল রেডিও ফেয়ার’-এর আয়োজন করে বেসরকারী সংস্থা আউটরিচ। ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় পদক বিতরণ অনুষ্ঠানে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবাল এর হাতে ‘আউটরিচ ইন্টারন্যাশনাল রেডিও অ্যাওয়ার্ড-২০১৮’ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভারতের রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা অল ইন্ডিয়া রেডিও (এআইআর), কটক-এর উপ-মহাপরিচালক (প্রকৌশল) ও স্টেশন হেড প্রকাশ কুমার পাতি, বিশেষ অতিথি রেডিও চকলেটের নির্বাহী পরিচালক তানয়া পাটনায়েক, রেড এফএম দিল্লির আরজে রাউনাক (বাউয়া) এবং চীন আন্তর্জাতিক বেতার (সিআরআই)-এর সাবেক বিশেষজ্ঞ আবাম ছালাউদ্দিন। এই পদক প্রাপ্তির মধ্য দিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে ইন্দোনেশিয়া এবং চীনের পর এবার সাউথ এশিয়া রেডিও ক্লাবের মুকুটে যুক্ত হলো আরো একটি সোনার পালক। রেডিও-কে সমাজের সর্বস্তরে জনপ্রিয় করে তুলতে দেশ-বিদেশে ধারাবাহিক প্রচারণা কার্যক্রম অব্যাহত রাখায় অসাধরণ অবদানের জন্য ভারতবর্ষের বাহিরে আন্তর্জাতিক পর্যায়ে কোন বিদেশী শ্রোতা ক্লাবকে এই প্রথম এই ধরণের পদক দেওয়া হলো। ২০১৭ সাল পর্যন্ত আউটরিচ ভারতের অভ্যন্তরে মোট ছয়টি ক্যাটাগরীতে পদক দিয়েছে যেমন, আজীবন সম্মাননা, পাবলিক সার্ভিসে রেডিও’র সর্বোত্তম ব্যবহারের জন্য পুরস্কার, বছরের জনপ্রিয় রেডিও উপস্থাপক, বছরের জনপ্রিয় রেডিও প্রোগ্রাম, কমিউনিটি রেডিও স্টেশন অফ ইয়ার এবং বছরের সেরা রেডিও শ্রোতা। ২০১৮ সাল থেকে প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক পর্যায়েও পদক প্রদান প্রথা চালু করে।
‘আউটরিচ ইন্টারন্যাশনাল রেডিও অ্যাওয়ার্ড-২০১৮’ লাভ করায় সাউথ এশিয়া রেডিও ক্লাব-কে অভিনন্দন জানিয়েছেন, বাংলাদেশের রাষ্ট্রীয় সম্প্রচার বাংলাদেশ বেতার বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক ড. মির শাহ আলম, ঢাকা বেতারের আঞ্চলিক পরিচালক সায়েদ মোস্তফা কামাল, চীন আন্তর্জাতিক বেতার বাংলা বিভাগের পরিচালক মাদাম ইউ কোয়াং ইউয়ে, রেডিও ভেরিতাস এশিয়া বাণীদিপ্তীর পরিচালক ফাদার বুলবুল আগষ্টিন রিবেরু, সোনালী সন্দ্বীপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক শাহাদৎ হোসেন আশরাফ প্রমূখ।

আরো খবর

Leave a Reply