২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:৫৫/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ১২:৫৫ অপরাহ্ণ

ইয়াবা কারবারে : চট্টগ্রামে পুলিশের এসআই কারাগারে

     

ইয়াবা  কারবারে সঙ্গে জড়িত থাকার অভিযোগের মামলার আসামি হওয়ার পর বরখাস্ত হওয়া খন্দকার সাইফ উদ্দিন নামে এক পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে চট্টগ্রামের একটি আদালত। তিনি নগরের বাকলিয়া থানায় উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম সরওয়ার জাহান এই আদেশ দিয়েছেন বলে জানান নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ।

তিনি বলেন, আদালতে হাজির হয়ে জামিন চান সাইফ উদ্দিন। তবে আদালত আবেদন মঞ্জুর করেননি।

এর আগে গত বছরের ৩০ জুলা্ই দিবাগত রাত ১২টার দিকে নগরের বাকলিয়া থানার পশ্চিম বাকলিয়া এলাকার একটি বাসা থেকে ৪ হাজার ১০০ ইয়াবা বড়ি জব্দ করে র‍্যাব। এ সময় পুলিশের সোর্স নাজিম উদ্দিন ওরফে মিল্লাতকে গ্রেপ্তার করা হয়। পাশাপাশি ওই বাসা থেকে পুলিশের ইউনিফর্ম, মাদক বিক্রির ২ লাখ ৩১ হাজার টাকা এবং একটি মোটরসাইকেলও জব্দ করা হয়। র‍্যাব বলছে, সাইফ ওই বাসাটি ভাড়া নিয়ে ইয়াবা ব্যবসা করতেন। তবে তিনি পরিবার নিয়ে অন্য জায়গায় থাকতেন।

এ ঘটনায় র‍্যাব-৭ চট্টগ্রামের উপসহকারী পরিচালক নাজমুল হুদা বাদী হয়ে বাকলিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। এতে গ্রেপ্তার নাজিম ও পলাতক এসআই সাইফকে আসামি করা হয়। এরপর সাইফ উদ্দিনকে নগর পুলিশ কমিশনারের নির্দেশে সাময়িক বরখাস্ত করা হয়। তবে বাকলিয়া থানা-পুলিশের সহযোগিতায় সাইফ পলাতক হয়ে যান বলে অভিযোগ উঠে।

তখন অভিযোগ উঠে, বাকলিয়ার ওই বাসাটি দেড় বছর আগে ভাড়া নেন সাইফ। তিনি বাকলিয়া, চাক্তাই এলাকায় মাদকবিরোধী অভিযানে ধরা পড়া ব্যক্তিদের বেশির ভাগের বিরুদ্ধে মামলা না দিয়ে টাকা নিয়ে ছেড়ে দিতেন। পরে ওই ইয়াবাগুলো বাসায় রাখতেন। এরপর গ্রেপ্তার নাজিম ‘পুলিশের হয়ে’ এগুলো বিক্রি করতেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply