২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১:১১/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ১:১১ পূর্বাহ্ণ

রাঙ্গামাটিতে আধিপত্য বিস্তার নিয়ে গুলি নিহত ২

     

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাঙ্গামাটির কাপ্তাইয়ের রাইখালীর কারিগর পাড়ায় দুর্বৃত্তের গুলিতে ২ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, জনসংহতি সমিতি সংস্কার গ্রুপের কর্মী মংসিনু মারমা ও তার বন্ধু ছাত্রলীগ কর্মী জাহিদ।  আজ সোমবার ৪ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টার দিকে এই ঘটনা ঘটে। মংসিনু মারমা ও জাহিদ দোকানে বসে চা খাওয়ার সময় দুর্বৃত্তরা তাদের উপরও গুলি বর্ষণ করে পালিয়ে যায়। এই সময় ঘটনাস্থলেই তাদের মৃত্যু ঘটে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এ হত্যার ঘটনা ঘটতে পারে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহত দুই জনের লাশ উদ্ধার করেছে। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকায় বিজিবি ও পুলিশ টহল জোরদার করা হয়েছে’।

স্থানীয়রা ব্যবসায়ীরা জানান, জনসংহতি সমিতির সংস্কার গ্রুপের কর্মী মংসানু মারমা ও তার বন্ধু জাহিদ কারিগর পাড়ার একটি চায়ের দোকানের সামনে বসে চা খাচ্ছিল। এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই মুখোশ পরিহিত দুর্বৃত্তরা তাদের উপর গুলি বর্ষণ করে। এ সময় নিহত মংসানু মারমা গুলিবিদ্ধ অবস্থায় দৌড়ে পালাতে চাইলে তার উপর আবারও গুলি বর্ষণ করা হয়। দুর্বৃত্তরা প্রায় ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছুঁড়ে এলাকায় ত্রাসের সৃষ্টি করে। গুলি শব্দ শুনে স্থাণীয়রা হতভম্ব হয়ে যায়।

শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনার পর কারিগরপাড়া বাজারের সব কয়টি দোকান বন্ধ রয়েছে। পুলিশ, সেনাবাহিনী ও পুলিশী টহল জোরদার করা হয়েছে। স্থানীয়দের কাছ থকে জানা যায়, জনসংহতি সমিতি সংস্কার গ্রুপের কর্মী মংসিনু মারমা সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জেএসএস মূল দল থেকে জেএসএম সংস্কার গ্রুপে যোগ দেয়। এরপর থেকে জেএসএস সংস্কার গ্রুপের পক্ষে মংসিনু বিভিন্ন কার্যক্রম চালাতেও দেখা গেছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply