২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ১২:১৫/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১২:১৫ অপরাহ্ণ

অনুমতিপত্র ছাড়া ‘মাইক সাউন্ড’ ভাড়া দিলেই জরিমানা

     

 

এম. দিদার কাদেরী -রাউজান থেকে

চট্টগ্রামের রাউজানে মাইক ও সাউন্ড সিস্টেম ব্যবহারের ক্ষেত্রে অনুষ্ঠানের আগেই অনুমতি নিতে হবে। পূর্ব অনুমতি ছাড়া মাইক ও সাইন্ড সিস্টেম ভাড়া দিলে উভয় পক্ষকে গুনতে হবে জরিমানা। রাত ১০টার পর মাইক ও সাইন্ড সিস্টেম’র ব্যবহার নিয়ন্ত্রণ করে জনসাধারণকে শান্তিপূর্ণ পরিবেশ উপহার দিতে মাইক/শব্দযন্ত্র ব্যবসায়ীদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৩১ জানুয়ারি  বৃহস্পতিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ অয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হোসেন রেজা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সিনিয়র সহকারি কমিশনার (ভূমি) জুনায়েদ কবির সোহাগ, রাউজান থানার ওসি তদন্ত মীর হোসেন। মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন প্রান্তের প্রায় অর্ধশতাধিক মাইক দোকান মালিক এবং সাউন্ড সিস্টেম দোকান মালিক অংশ গ্রহণ করেন।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন রেজা বলেন, যে কোন অনুষ্ঠানে প্রয়োজন অনুযায়ী (মাইকের সংখ্যা) রাত ১০টা পর্যন্ত মাইক বা সাইন্ড সিস্টেম ব্যবহার করা যাবে। মাইক ও সাউন্ড সিস্টেম ব্যবহারের ক্ষেত্রে উপজেলা প্রশাসন থেকে পূর্বে অনুমতি নিতে হবে। অনুমতি পত্রে উল্লেখিত মাইক ও সাউন্ড সিস্টেম’র সংখ্যা অনুযায়ী মাইক ও সাউন্ড সিস্টেম ভাড়া দিতে হবে ব্যবসায়ীদের। অনুমতিপত্র ছাড়া বা অনুমতিপত্রে উল্লেখিত মাইকের সংখ্যার চেয়ে বেশি মাইক ও সাউন্ড সিস্টেম ভাড়া দিলে উভয় পক্ষকে জরিমানা গুনতে হবে। রাউজান উপজেলায় মাইক ও সাইন্ড সিস্টেম’র ব্যবহার নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

 

শেয়ার করুনঃ

Leave a Reply