২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১২:৩৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১২:৩৬ পূর্বাহ্ণ

৩০০ আসনে বিএনপির ৯০০ প্রার্থী প্রস্তুত: মির্জা ফখরুল

     

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচনকালীন সহায়ক সরকার এবং নির্বাচনের ক্ষেত্র প্রস্তুতি হলে বিএনপি যে কোনো পরিস্থিতিতে নির্বাচনে যেতে প্রস্তুতি। আর সুষ্ঠু নির্বাচন হলে জনগণ কাকে ভোট দেয়, সেটি তখন প্রমাণ হবে।’
বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের কাজের সঙ্গে আমাদের কাজের তুলনা করার প্রয়োজন নেই। আমরা একটা নির্বাচনমুখী রাজনৈতিক দল। আমাদের ৩০০ আসনের বিপরীতে ৯০০ প্রার্থী প্রস্তুতি আছেন।
আজ মঙ্গলবার দুপুরে শ্রমিক দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাসিমসহ আয়োজক সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা  উপস্থিত ছিলেন।
‘২০০১-০৬ সালের মতো বিএনপি ফের হাওয়া ভবনের দিকে ছুটছে’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে ফখরুল বলেন, এর প্রতিক্রিয়া জনগণ দেবে। আসলে এই বিষয়গুলো নিয়ে আমরা কথা বলতে চাই না। এগুলো তার রাজনৈতিক ভাষা নয়। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তারা এ সমস্ত কথার অবতারণা করেন। জনগণই বিচার করবেন তারা কি কাজ করেছেন দেশের জন্য। দুর্নীতি কতটুকু করেছেন তা একটা নিরপেক্ষ নির্বাচন হলেই বোঝা যাবে।

ফখরুল বলেন, গণতন্ত্র আরো বেশি করে সংকুচিত হচ্ছে। আওয়ামী লীগ যতই বুঝতে পারছে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হচ্ছে ততই তারা গণতান্ত্রিক স্পেস বা পরিসর সংকুচিত করছে এবং একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply