২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৩:৫০/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৩:৫০ অপরাহ্ণ

রাঙ্গামাটিতে নির্বাচনী কাজে নিয়োজিত থাকবে প্রায় ১০ হাজার জনবল

     

সেনা,র‌্যাব,পুলিশ,বিজিবিও আনসার- প্রিজাইডিং,সহপ্রিজাইডিংও পোলিং ১০ হাজার
রাঙ্গামাটিতে নির্বাচনী কাজে নিয়োজিত থাকবে প্রায় ১০ হাজার জনবল
চৌধুরী হারুনুর রশীদ
কাল রবিবার ৩০ডিসেম্বর রাঙ্গামাটিতে নির্বাচনী কাজে নিয়োজিত থাকবে আইন শৃংঙ্খলাবাহিনী ও ভোট গ্রহনকারী মিলে প্রায় ১০ হাজার জনবল। এর মধ্যে সেনা ,র‌্যাব,পুলিশ, বিজিবিও আনসার ৭হাজার ১১০জন এবং প্রিজাইডিং অফিসার ,সহ-প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার ২হাজার ৮৮২জন।
জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, বৃহস্পতিবার দুপুর থেকে হেলিকপ্টার যোগে জেলার দুর্গম প্রত্যন্ত অঞ্চলের ১৮টি ভোট কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। ভোটের সরঞ্জামের সাথে দুর্গম কেন্দ্রেতে হেলি যোগে ভোট গ্রহন কর্মকর্তাদের ও পাঠানো হয়েছে। ৪লক্ষ ১৮ হাজার ভোট গ্রহন করবেন এসব কর্মকর্তারা।সুষ্ঠু অবাধ ও গ্রহন যোগ্য নির্বাচনের স্বার্থে বিপুল পরিমান আইন শৃংঙ্খলাবাহিনী নির্বাচনে নিয়োজিত রাখা হয়েছে।
জেলা রিটানিং অফিসার জানান, সেনাবাহিনীর ১৫৩টি ষ্টেকিং ফোর্স নির্বাচনের দিন নিয়োজিত থাকবে এদের মধ্যে প্রতি টিমে ১০জন সেনা দায়িত্ব পালন করবেন। সেনা রিজার্ভ ষ্টেকিং ফোর্স ১৭টি প্রতি টিমে ২০জন করে থাকবে। র‌্যাব ২টি টিম থাকবে এক টিমে ৮জন করে র‌্যাব সদস্য থাকবেন। বিজিবি ৪৪টি প্লাটুন এক প্লাটুন সমান ২৫জন থাকবে। পুলিশের ১০টি টিম থাকবে ১টিমে ১০জন করে দায়িত্ব পালন করবেন। পুলিশের মোবাইল টিম ২৭টি এক টিমে ৫জন করে থাকবে। মোট আনসার ভিডিপি ২হাজার ৪৩৬জন।তাই ব্যাটালিয়ান আনসার প্রতি কেন্দ্রে ১২জন করে দায়িত্ব পালন করবেন।এছাড়াও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ভিডিপি প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।
পুলিশ সুপার আলমগীর কবির বলেন,পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্য মিলে এ জেলায় প্রায় ২ হাজারের অধিক পুলিশ সদস্য নির্বাচনে দায়িত্ব পালন করবেন। তাই আশা করছি নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply