১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:০২/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ১২:০২ অপরাহ্ণ

রাষ্ট্রপতির সাথে দেখা করার জন্য কামালের চিঠি

     

নির্বাচনী প্রচারণা চলার মধ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করতে চেয়ে একটি চিঠি পাঠিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

জোটের শীর্ষনেতা কামাল হোসেন ঐক্যফ্রন্টের নেতাদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে আগামী সোমবার (১৭ ডিসেম্বর) দেখা করতে চান জানিয়ে তার ব্যবস্থা করার অনুরোধ জানানো হয়েছে বিএনপি’র প্যাডে লেখা চিঠিটিতে।

বিএনপি’র চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার স্বাক্ষরিত চিঠিটি ১৩ ডিসেম্বর বঙ্গভবনে পাঠানো হয় বলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা সায়রুল কবির খান আজ শনিবার (১৫ ডিসেম্বর) জানিয়েছেন।

চিঠিতে আলোচনার বিষয়বস্তু বলা হয়নি। তবে বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এই সময়ে বিরোধী নেতা-কর্মীদের ওপর হামলা, মামলা ও হয়রানির বিষয়ে ইসিতে অভিযোগ করেও ফল না পাওয়ায় রাষ্ট্রপতির কাছে প্রতিকার চাইবেন ঐক্যফ্রন্ট নেতারা।

চিঠির বিষয়ে বঙ্গভবনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে চিঠি দিয়েছিলেন কিন্তু কোনো সাড়া পাননি।

আওয়ামী লীগের রাষ্ট্রপতি প্রার্থী হয়ে বিএনপি ‘র বিচারপতি আব্দুস সাত্তারের বিরুদ্ধে ভোটের লড়াইয়ে নামা কামাল হোসেন এবার বিএনপিকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গড়ে নিজের পুরনো দল আওয়ামী লীগের বিপক্ষে নির্বাচন করছেন।

নির্বাচনের প্রচারে সমান সুযোগ পাচ্ছেন না বলে অভিযোগ করে আসছেন গণফোরাম সভাপতি কামাল।

অন্যদিকে জামায়াতে ইসলামীর নেতাদের সঙ্গে ধানের শীষ প্রতীক নিয়ে ঐক্যফ্রন্টের নেতারাও নির্বাচন করায় তা নিয়ে কামালের সমালোচনায় মুখর ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। বিডিনিউজ ও দৈনিক আজাদী থেকে নেয়া

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply