২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:২৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৬:২৬ অপরাহ্ণ

সিএমসিসিআই আয়োজিত ৫ম বাণিজ্য ও রপ্তানি শুরু

     

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি আয়োজিত ৫ম বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারস্থ মেরিনার্স রোড সংলগ্ন বন্দরের মালিকানাধীন মাঠে আজ ১৫ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি চবক চেয়ারম্যানের পক্ষে, বোর্ড সদস্য (প্রকৌশল) কমোডর খন্দকার আকতার হোসেন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্রোপলিটন চেম্বার সভাপতি খলিলুর রহমান।মেলা কমিটির কনভেনার আমিনুজ্জামান ভূঁইয়া সহ আরও উপস্থিত ছিলেন সিএমসিসিআই সহ সভাপতি এ.এম. মাহবুব চৌধুরী, পরিচালক মোহাম্মদ আব্দুল আউয়াল,হাজী এম.এ.মালেক, প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, আলহাজ্ব মোহাম্মদ শফি, জসিম উদ্দিন চৌধুরী, সুলতানা শিরিন আক্তার, দিদারুল আলম, আলহাজ্ব আহমেদুল হক, এম. সোলায়মান এফসিএমএ এবং বিএসআরএম এর প্রতিনিধি শোভন মোহাম্মদ সাহবউদ্দিন রাজ, স্থানীয় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও  কাউন্সিলর শৈবাল দাস সুমন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেলার কনভেনার আমিনুজ্জামান ভূঁইয়া মেলার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত বিষয়ে সকলকে অবহিত করেন। সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান তার উদ্বোধনী ভাষনে শত ব্যস্ততার মাঝেও মাননীয় মেয়রকে উপস্থিত হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন। সাথে সাথে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে মেলার মাঠ ব্যবহারের অনুমতি প্রদান করায় কৃতজ্ঞতা জানান। বন্দর চেয়ারম্যানের পক্ষে বোর্ড সদস্য (প্রকৌশল) কমোডর খন্দকার আকতার হোসেন তার বক্তব্যে বলেন যে, দেশের ব্যবসা বাণিজ্য সম্প্রসারনে চবক সকল সময় ব্যবসায়ী সম্প্রদায়ের সাথে সম্পৃক্ত হতে পেরে গর্বিত।
স্থানীয় কাউন্সিলর তার এলাকায় এধরনের বাণিজ্য মেলা আয়োজন করায় সিএমসিসিআই কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রধান অতিথি সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন তার বক্তব্যে আশা ব্যক্ত করেন যে, রাজনীতি স্থিতিশীল অবস্থা বিরাজমান বলে দেশের অগ্রযাত্রা অব্যহত থাকবে। তিনি মেলায় প্রধান অতিথি হিসাবে আমন্ত্রণ জানানোয় চেম্বার কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে মেলার সফলতা কামনা করে আনুষ্ঠানিক ভাবে মেলার উদ্বোধন করেন।
উল্লেখ যে, ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে মাসব্যাপী বাণিজ্য মেলা ফিরিঙ্গি বাজারস্থ মেরিনার্স রোড সংলগ্ন চট্টগ্রাম বন্দরের মালিকানাধীন মাঠে সকাল ১০টা থেকে বিকাল ১০ টা পর্যন্ত চলমান থাকবে। আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানী মেলা (বি.আই.টি.ইএফ-২০১৮) মেলার আয়োজন উদ্ভোধনী অনুষ্ঠানে সিএমসিসিআই এর সম্মানিত পরিচালক এবং বাণিজ্য মেলার কনভেনার মোঃ আমিনুজ্জামান ভূঁইয়ার বক্তব্য চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক আয়োজিত বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানী মেলা বি.আই.টি.ই.এফ-২০১৮ উপলক্ষে আয়োজিত উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান, প্রধান অতিথি, সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন, আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সম্মানিত চেয়ারম্যান, রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ অসুস্থতার কারনে উপস্থিত হতে না পেরে দু:খ প্রকাশ করেন এবং শুভেচ্ছা জানিয়ে মেলার সফলতা কামনা করেছেন।
সকল সীমাবদ্ধতার মাঝেও দেশীয় পণ্যের প্রচার প্রসার এবং গুনগত মান ইত্যাদি বিষয়ে জনসাধারনের মাঝে সচেতনতা তৈরী করতে সহায়ক এ বাণিজ্য মেলা। মেলায় প্রায় ১৮০টি প্রতিষ্ঠানের শতাধিক স্টল এবং ১০/১২ম্যাগা প্যাভিলিয়ন স্থাপনে ভারত,পাকিস্তান,থাইল্যান্ড ও মালেশিয়া মাস ব্যাপি মেলাতে তাদের পন্য প্রদর্শনী নিয়ে আসবেন বলে মেলা কমিটির কনভেনার আমিনুজ্জামান ভূঁইয়া তার বক্তব্যে জানান।

শেয়ার করুনঃ

Leave a Reply