২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:০৯/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১০:০৯ অপরাহ্ণ

বিশ্ব ইজতেমার ঘিরে হামলা ও হত্যার প্রতিবাদে রাঙামাটিতে সংবাদ সম্মেলন

     

রাঙামাটি প্রতিনিধি 

টঙ্গী মাঠে বিশ্ব ইজতেমার প্রস্তুতিকালে তাবলীগি সাথী ও নিরহ মাদ্রাসার ছাত্রদের ওপর নগ্ন হামলা এবং হত্যাকান্ডের প্রতিবাদে রাঙামাটিতে সংবাদ সম্মেলন হয়েছে । সকাল ১১টায় সিএইচটি লাইভ অনলাইন টিভির কার্য্যলয়ে লিখিত পাঠ করেন জিম্মাদার মুহাম্মদ হারুন খান ।
লিখিত বক্তব্য জানায়, প্রতিবছরের ন্যায় আগামী ১৮,১৯ ও ২০ জানুয়ারী ২০১৯ ইজতেমার ১ম পর্ব অনুষ্ঠানের তারিখ নির্ধারণ করা হয়েছিল । ইজতেমাকে ক্যামিয়াব করার জন্য দীর্ঘদিন ধরে মাঠে কাজ করতে হয়। এসব কারণে ও বিভিন্ন কাজে বিলম্ব হয়।ফলে তাবলিগের সাথী ও ঢাকার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা তিনদিনের জামায়াত সম্পন্ন করে মাঠে কাজে নিয়োজিত ছিল । এই অবস্থায় নিজাম উদ্দীনের মাওলানা সাদপন্থী বাংলাদেশের ওয়াসিফুল ইসলাম ও নাছিম গং এর অনুসারীরা নিরস্ত্র ,নিরহ তাবলীগের সাথী ও মাদ্রাসার ছাত্র –ওলামায়ে কেরামের ওপর লাটি-সোটা ও ধারালো অস্ত্র ইট-পাটকেল নিয়ে ঝাঁপিয়ে পড়ে ।
এ অবস্থায় প্রশাসক ও পুলিশের ভুমিকা ছিল রহস্যজনক। পুলিশে সামনে গেইট ভেঙ্গে অবৈধ অনুপ্রবেশ করতে সহায়তা করেছে বলে অভিযোগ করেন। ইতিপুর্বে প্রশাসনের সাথে তারা যোগাযোগ করা হলে বলেছিলেন আপনারা ভিতরে থাকেন আমরা আছি । বাহিরের লোক অবৈধ পস্থায় জোরপুর্বক প্রবেশ করতে পারবে না। বাস্তবে অন্য দৃশ্য । যেখানে সরকার জোর স্থগিত করেছে তাহলে কিভাবে সারাদেশ থেকে হাজার হাজার সাদপন্থী টঙ্গীতে হয় কিভাবে ?
হামলাকারীরা ভেতরে প্রবেশ করে যাকে সামনে পেয়েছে তাকে হিংস্রতা নিয়ে ঝাঁপিয়ে পড়েছে। এই হামলায় পাচ শতাধিক ছাত্র ও সাথী রক্তাক্ত হয়েছে এবং হামলায় নিহত হয়েছে মুন্সিমন্ডলসহ অনেকে।আহত আরো পাচশতাধিক বিভিন্ন টঙ্গীর পাশ্ববর্তী হাসপাতাল ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রাঙামাটি পার্বত্য জেলার প্রশাসন উভয়পক্ষের মতভেদ ভুলে গিয়ে তাবলীগের এক সঙ্গে কাজ করার নির্দেশ প্রদান করেন।তারই আলোকে রাঙামাটি মানিকছড়ি কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সাদ এর অনুসারী প্রশাসনের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখাইয়া রাঙামাটি কৃষি ইনষ্টিটিউট(এটিআই)এর প্রশিক্ষক মশিউর আলম , আব্দুল কুদ্দুস, রহমান আলীর নেতৃত্বে হামলার অংশগ্রহনে টঙ্গী মাঠে যান। হামলার শেষে রাঙামাটি পৌঁছে বিভিন্ন প্রকার হুমকি-দামকি দিয়ে আসছে। তাদের এহেন আচরনে রাঙামাটি তাবলীগ জামায়াতের সাথীদের মধ্যে সংঘর্ষ হওয়ার সম্ভবনা রয়েছে বলে দাবী করেন।
হামলার সুষ্ট বিচার ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্ত শান্তি এবং তাদের নিরাপন্থাসহ ৬ দফা দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেন। তারা আরো অভিযোগ করেন রাঙামাটি জনস্থাস্থ্য প্রকৌশলীর এলাকার মসজিদে গোপন বৈঠক করেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply