২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৯:১০/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৯:১০ অপরাহ্ণ

বাবুর আরেকটি স্বপ্ন হলো, শেখ হাসিনার উপহার হিসেবে কর্ণফুলী উপজেলা বললেন জাবেদ

     

       আখতারুজ্জামান চৌধুরী বাবু স্বপ্ন দেখতেন ও কর্ণফুলীবাসীকে স্বপ্ন দেখাতেন কর্ণফুলী উপজেলা হবে। আর মহিউদ্দিন চৌধুরীর অবস্হান ছিল তার বিপরীতে। অবশেষে আজ উদ্বোধন হলো  কর্ণফুলী উপজেলা।কর্ণফুলীবাসী হাসলেন আর তারা পেলেন থানা নয় উপজেলা। এর মধ্যে দিয়ে আখতারুজ্জামান চৌধুরী বাবুর লালিত স্বপ্ন পালিত হলো।              

                                                                        

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, কর্ণফুলী এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। আর এ বাস্তবতার মধ্য দিয়ে ত্রিমুখী শাসন ব্যবস্থা থেকে মুক্তির মাধ্যমে স্বতন্ত্র উন্নয়নের পথে সব ধরণের বাধা দূর হয়েছে। এ উপজেলার দেশের মধ্যে সর্ব কনিষ্ঠ ও আয়তনে ছোট। কিন্তু দ্রুততম সময়ে র মধ্যে আধুনিক উপজেলায় পরিণত হবে। এ সরকারের আমলে আগামী দেড় বছরে এ এলাকার চেহারা পাল্টে যাবে। দক্ষিণ চট্টগ্রাম এক সময় অবহেলিত ছিলো। এখন সেই দক্ষিণ চট্টগ্রামই চট্টগ্রামের অর্থনীতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। দেশে সমান তালে উন্নয়ন চলছে এবং ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালে তা উন্নত দেশ হিসেবে পরিণত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব এই উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে কর্ণফুলী উপজেলা পেয়েছি।  শনিবার সন্ধ্যায় জুলধা ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত চট্টগ্রামের নবসৃষ্ট ৪৯০নং কর্ণফুলী উপজেলার আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধনে প্রধান অতিথি ভূমি প্রতিমন্ত্রী এ কথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধূরী টিপু, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহ্‌সান উদ্‌দিন মুরাদের স্বাগত বক্তব্যের পর পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, কর্ণফুলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রণি, জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারুক চৌধুরী, জুলধা ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, শিকলবাহা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, বড়উঠান ইউপি চেয়ারম্যান দিদারুল আলম দিদার, চরলক্ষ্যা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, চরপাথরঘাটা ইউপি চেয়ারম্যান হাজী সাবের আহমদ, দক্ষিণ জেলা যুবলীগ সহসভাপতি দিদারুল আলম দিদার, কর্ণফুলী উপজেলা যুবলীগ সভাপতি সোলাইমান তালুকদার ও সাধারণ সম্পাদক সেলিম হক প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া মৌ।

ভুমি প্রতিমন্ত্রী আরো বলেন, ৫ ইউনিয়ন নিয়ে গঠিত নতুন কর্ণফুলী উপজেলা ৫৪.৬০ বর্গ কিলোমিটার আয়তন। এই উপজেলা ও আশেপাশে ৪২ হাজার কোটি টাকার অর্থনৈতিক উন্নয়ন কাজ চলছে। ৪৫০টি ডেইরি খামার রয়েছে এ উপজেলায়। এখানে কর্মসংস্থানের পাশাপাশি শিক্ষা, সাংষ্কৃতিক ও সর্বক্ষেত্রে কর্ণফুলী উপজেলাকে ডিজিটাল, আধুনিক ও তথ্যভিত্তিক উপজেলা হিসেবে গঠন করতে হবে। কর্ণফুলী টানেল, মেরিন ড্রাইভ সড়কের কাজ আগামী মাস থেকে শুরু হবে। কর্ণফুলী এলাকার জনগণকে মনমানসিকতা পরিবর্তন করে আধুনিক উপজেলার নাগরিক হিসেবে নিজেকে গড়তে কাজ করার আহবান জানান।

 

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply