বাংলাদেশ, রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ।

আজ মুক্তিযুদ্ধের বিজয় মেলা’র সংবাদ সম্মেলন

 

মুক্তিযুদ্ধের বিজয় মেলা, জাতির শৌর্য-বীর্য অহংকার প্রকাশের প্রতীক। বাঙালি জাতিসত্তার অস্তিত্ব রক্ষা এবং মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য-চেতনা ধারণ ও লালনের উদ্দেশ্যে ১৯৮৯ সাল থেকে যে বিজয় মেলার যাত্রা সূচিত হয়, তা ‘মুক্তিযুদ্ধের বিজয়, বীর বাঙালির অহংকার’ স্লোগানকে ধারণ করে মুক্তিযুদ্ধের বিজয় মেলা আজ ত্রিশ বৎসরে পদার্পন করেছে। এ বৎসর একাদশ জাতীয় নির্বাচনের প্রাক্কালে মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০১৮ অনুষ্ঠিত হবে।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বিজয় মেলা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার প্রত্যয়ে এবারও বিজয় মেলা নতুন আঙ্গিকে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মাধ্যমে আগামী ০১ ডিসেম্বর থেকে এম.এ আজিজ স্টেডিয়াম এবং আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই লক্ষ্যে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, পেশাজীবি, মুক্তিযোদ্ধার সন্তান ও সংস্কৃতিসেবী ও সর্বস্তরের সংগঠকদের নিয়ে ২০১ সদস্য বিশিষ্ট মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ- চট্টগ্রাম গঠন করা হয়েছে।
মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ-চট্টগ্রাম কর্তৃক আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০১৮ এর সার্বিক বিষয়ে এক সংবাদ সম্মেলন আজ ১০ নভেম্বর ২০১৮ খ্রি. শনিবার, সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংবাদিক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব কমান্ডার মোজাফ্ফর আহমদ আহবান জানিয়েছেন।

আরো খবর

Leave a Reply