২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ৩:৫৯/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৩:৫৯ পূর্বাহ্ণ

ইবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

     

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

সোমবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে দ্বিতীয় দিনের প্রথম শিফটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়।

জানা যায়, এ বছর ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪৫০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ১৪৭ জন শিক্ষার্থী। ‘সি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ১৬ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশ নেয়ার কথা রয়েছে।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভক্ত ‘ডি’ ইউনিটে ৫৫০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১৮ হাজার ৩৬৮ জন শিক্ষার্থী। ‘ডি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৩ জন শিক্ষার্থী।

দ্বিতীয় শিফটে সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ডি ইউনিটের ০০০০১ থেকেই ০৭১৫৫ রোলধারী, তৃতীয় শিফটে দুপুর ২টা থেকে তিনটা পর্যন্ত ০৭১৫৬ থেকে ১৪৩১০ পর্যন্ত রোলধারী এবং চতুর্থ শিফটে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ১৪৩১১ থেকে অবশিষ্ট রোলধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল ৫টায় চতুর্থ শিফটের মধ্য দিয়ে শেষ হবে এ বছরের ভর্তি পরীক্ষা। বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি কেন্দ্রে শুরু হচ্ছে এ ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu ac.bd) -এ পাওয়া যাবে।দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষায় বেলা সাড়ে ১১টা থেকে ৫টা পর্যন্ত   মোট ৩ শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply