১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:০১/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১২:০১ অপরাহ্ণ

কায়সার ও শওগাত এর স্মরণে আরব আমিরাতে সভা

     

 

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশের সংবিধান প্রণেতা, সফল রাষ্ট্রদূত আতাউর রহমান খান কায়সার এর ৮ম মৃত্যুবার্ষিকী ও তার ছোট ভাই চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, আনোয়ারা উপজেলার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কৃষিবীদ আনোয়ারুল ইসলাম খান শওগাত এর স্মরণে আতাউর রহমান খান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি আয়োজিত গত ২৯ অক্টোবর সোমবার আরব আমিরাতের বি এন্ডবি রেস্টুরেন্টে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে আতাউর রহমান খান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে ও আহ্বায়ক আবু তৈয়ব মোহাম্মদ রাসেলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার আবু জাফর চৌধুরী। অনুষ্ঠানে টেলি কন্ফারেন্সে বক্তব্য রাখেন আতাউর রহমান খান কায়সার এর সুযোগ্য কন্যা বেগম ওয়াসিকা আয়েশা খান এমপি, আনোয়ারুল ইসলাম খান শওগাত এর সুযোগ্য সন্তান কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল ইরফানুল ইসলাম খান পিএসসি।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুবাই আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার আহমদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ এনাম, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু হেনা ফারুকী, আতাউর রহমান খান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন কাদের সামি, আনোয়ারা কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসাইন, বৃহত্তর আরব আমিরাতস্থ চট্টগ্রাম সমিতির সভাপতি মো: জাহাঙ্গীর, আতাউর রহমান খান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ জসিম, মনির আহমদ, মোহাম্মদ হান্নান, মোহাম্মদ সেলিম, হান্নান চৌধুরী প্রমূখ।
বক্তারা বলেন আতাউর রহমান খান কায়সার ছিলেন একজন আদর্শিক, প্রজ্ঞাবান রাজনীতিবীদ ও লেখক। তিনি সৎ সাহসীকতার সাথে রাজনীতির নেতৃত্ব দিয়েছিলেন। পঞ্চাশ ও ষটের দশকে আন্দোলনের যে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তা কখনো অস্বীকার করা যাবেনা। বক্তারা আরও বলেন, বর্তমানে চট্টগ্রমে যে কর্ণফুলী ট্যানেল হচ্ছে তা  এই কীর্তিমান পুরুষ আতাউর রহমান খান কায়সারের নামে নামকরণ করার জোর দাবী জানিয়েছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply