২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১১:৩৪/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ১১:৩৪ পূর্বাহ্ণ

রামুতে ফতেখাঁরকুল ও চাকমারকুলে সোলার সামগ্রী বিতরণকালে রিয়াজ উল আলম সরকার জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছে

     

 

খালেদ হোসেন টাপু,রামু
কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল ও চাকমারকুল ইউনিয়ন পরিষদে সোলার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন, বর্তমান সরকার জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছে। প্রতি নাগরিকের ঘরে ঘরে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে নতুন নতুন বিদ্যুৎ প্রকল্প গ্রহণের পাশাপাশি সৌর বিদ্যুতের মাধ্যমে জনগণের চাহিদা পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। যার কারণে রামু উপজেলার প্রত্যন্ত এলাকায় দরিদ্র পরিবার, ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক, ক্লাব, এতিমখানায় সোলার বিতরণ করা হচ্ছে। এতে করে অচিরেই প্রতিটি নাগরিক বিদ্যুৎ সুবিধা পাবে।
সোমবার (২৪ এপ্রিল) সকালে রামু উপজেলার ফতেখাঁরকুল ও চাকমারকুল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের টিআর কাবিখা/কাবিটা প্রকল্পের আওতায় আয়োজিত বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
পৃথক এ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল আলম ও চাকমারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার। এতে উদ্বোধক ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাজাহান আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জোবায়ের হাসান, ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র অপারেশন ম্যানাজার ইফতেখার উদ্দিন আহমেদ, রামু উপজেলা শাখা ব্যবস্থাপক মাকসুদুল আলম, ইউপি সদস্য আবুল বশর, সাবেকুন্নাহার, রুকন উদ্দিন, রাশেদা খানম প্রমূখ।
এদিকে, ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ) এর সার্বিক সহযোগিতায় এসব প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
অনুষ্ঠানে দুই ইউনিয়নের মসজিদ, মন্দির, বিদ্যালয় ও জনগুরুত্বপূর্ণ চলাচলের রাস্তায় এসব সোলার প্যানেল স্থাপনের জন্য সংশ্লিষ্টদের বিতরণ করা হয়।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply