বাংলাদেশ, বৃহস্পতিবার, ২০শে জুন, ২০১৯ ইং, ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ।

আনোয়ারায় চীনা প্রতিষ্ঠানের সাথে মেরিন এজেন্সী সার্ভিস লিঃ এর চুক্তি

অচিরেই  বিএসসি মেরিন ক্যাডেট কোর্স চালু হচ্ছে আনোয়ারায়।এ লক্ষ্য আজ আনোয়ারায় চীনা প্রতিষ্ঠানের সাথে মেরিন এজেন্সী সার্ভিস লিঃ  (মাস) গ্রুপ এর চুক্তি সই হয়েছে।এ উপলক্ষে আনোয়ারার বৈরাগ ইউনিয়নের গুয়াপঞ্চক গ্রামে একটি অনুষ্ঠান ও দুপুরে ভৌজ সভার আয়োজন করা হয়।

শিক্ষার্থী জাফরুল ইসলামের পবিত্র কোরাণ তেলোয়াতের মাধ্যমে এই চুক্তি সই অনুষ্ঠানের শুভ সূচনা হয়।এতে স্বাগত ভাষন দেন মেরিন এজেন্সী সার্ভিস লিঃ  (মাস)গ্রুপ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবুল কাশেম। চীনা প্রতিষ্ঠানের পক্ষে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যন জাউ লিহুই। অনুষ্ঠানে আমন্ত্রিত ও উল্লেখ্যযোগ্য অতিথিদের মধ্যে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অন্যান্যদের মধ্যে সাবরিনা কাশেমসহ প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যাক্তিবর্গ বক্তব্য রাখেন।স্হানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মানসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্হিত ছিলেন।অনুষ্ঠান শেষে উপস্থিত সকলেই ভৌজ সভায় অংশ নেন।

স্বাগত ভাষণে ইঞ্জিনিয়ার আবুল কাশেম বলেন –  বিশ্বের অন্যান্য মেরিন একাডেমির মত এটিও একটি প্রতিষ্ঠান।এটি কর্ণফুলী ট্যানেলের অতি সংনিকটে অবস্থিত।কর্মদক্ষতা ও সততায়  ভরপুর এই প্রতিষ্ঠানের জনবল।বাংলাদেশ নদীমাতৃক দেশ।সুতরাং নদী বেষ্টিত জনবল আমাদের তৈরি করতে হবে।এটি জনবল তৈরী,  রাষ্ট ও সমাজের সম্মৃদ্ধি আনায়নে ভুমিকা রাখবে।

 

আরো খবর

Leave a Reply