১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:১৮/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১০:১৮ পূর্বাহ্ণ

আশুরা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে পুলিশ কমিশনারের মতবিনিময়

     

 

নিজস্ব প্রতিবেদকঃ(চট্টগ্রাম)
১৬সেপ্টেম্বর বিকাল ৩টায় আসন্ন পবিত্র আশুরা উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর সম্মেলন কক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমানের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় আগামী ২১ সেপ্টেম্বর পবিত্র আশুরা উদ্যাপন উপলক্ষে বিস্তারিত আলোচনা হয়। আশুরা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ সুষ্ঠুভাবে আশুরা উদযাপন ও তাজিয়া মিছিল করার জন্য পুলিশ কমিশনার মহোদয় বরাবরে পুলিশি সহায়তার অনুরোধ জানান।
পুলিশ কমিশনার মহোদয় তাহার বক্তব্যে সকলকে শুভেচ্ছা জানান এবং পবিত্র আশুরা ঘটনাটি ইসলামের ইতিহাসে একটি বিয়োগান্ত ঘটনা বলে উল্লেখ করেন। পবিত্র আশুরা সুষ্ঠু ও নিরাপদে উদযাপন করার লক্ষ্যে ছোরা, বল্লম, চাকু, তলোয়ার, ব্যাগ, টিফিন বক্স, প্রেসার কুকার, দাহ্য পদার্থ নিয়ে প্রবেশ থেকে বিরত থাকা, মিছিলে বহনকারী বাঁশ/ঝান্ডার দৈঘ্য ১২ ফুটের মধ্যে সীমাবদ্ধ রাখা, নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তা কর্মী মোতায়েন করা, স্বেচ্ছাসেবকদের চেনার সুবিধার্থে নিজস্ব গেঞ্জি/ক্যাপ/আর্মডব্যান্ড ব্যবহার করা, সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু দেখলে সাথে সাথে পুলিশকে অবহিত করা এবং সন্ধার পূর্বে সকল প্রকার মিছিল শেষ করার আহ্বান জানান। পরিশেষে তিনি পবিত্র আশুরা উপলক্ষ্যে সব ধরনের পুলিশি সহায়তার আশ্বাস প্রদান করেন।

উক্ত মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, ভারপ্রাপ্ত কর্মকর্তা, র‌্যাব, ফায়ার সার্ভিস, বিভিন্ন সরকারী সংস্থার প্রতিনিধি ও আশুরা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply