বাংলাদেশ, শনিবার, ১৯শে এপ্রিল, ২০১৯ ইং, ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ।

হবিগঞ্জের চুনারুঘাটে আদালতের নিষেধাজ্ঞা আদেশ অমান্য

 

একে কাওসার, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নের গোবরখলা গ্্রামের হাজী মফিজ উল্লাহ মক্তবের জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এবং আদালতের নিষেধাজ্ঞা-আদেশ অমান্য করে উল্টো বাদীর ৩ মেয়েকে গ্রেফতার করেছে চুনারুঘাট থানা পুলিশ।

বৃস্পতিবার ৬ সেপ্টেম্বর সকালে চুনারুঘাট গাজীপুর ইউনিয়নের গোবরখলা গ্রামে এঘটনা ঘটে।

জানাযায়, গত ১ জানুয়ারী গোবরখলা গ্্রামের মৃত আব্দুল হাইয়ের স্ত্রী মোছাঃ নেওয়া বেগম বাদী হয়ে হবিগঞ্জ-চুনারুঘাট সহকারী জজ আদালতে একই গ্রামের শওকত হায়দার (সবুজ) ও আব্দুল মমিনকে আসামী করে স্বত্ত্ব (মোকাদ্দমা নং-০১) একটি মামলা দায়ের করেন।

পরে গত ১২ আগষ্ট বিজ্ঞ আদালত মামলার উল্লেখিত আসামীদের বিরুদ্ধে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন এবং আগামী ১২ সেপ্টেম্বর মামলার ধার্য্য তারিখে আসামীদেরকে লিখিত জবাব দেয়ার জন্য নির্দেশ দেন আদালত।

উৎকুচের বিনিময়ে এ আদেশ অমান্য করে আসামীদের বৃস্পতিবার সকালে উল্টো বাদীর ৩ মেয়েকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে এসআই আলামিন ।

এ সময়, ইমান আলীর স্ত্রী শিল্পী আক্তার (২২) ও তার ১০ মাস বয়সী শিশুকণ্যা দোহা আক্তার, সবুজ মিয়ার স্ত্রী পারুল আক্তার (২৬), মাসুক মিয়ার স্ত্রী রুণা আক্তার (২৮) কে পুলিশ গ্রেফতার করে। প্রায় ৪ ঘন্টা থানায় আটক রেখে মুছলেকায় মুক্তি দেয় পুলিশ।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজমিরুজ্জামান জানান, ওই গ্রামের শওকত হায়দার (সবুজ) বাদী হয়ে গত ১৯ আগষ্ট হবিগঞ্জ-১ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে ৮জন কে আসামী করে ফৌজদারী কাঃ বিঃ ১৪৪ ধারায় এক মামলা দায়ের করে। এর ভিত্তিতে শিল্পী আক্তার, শিশু দোহা আক্তার, পারুল আক্তার, রুণা আক্তারকে পুলিশ আটক করে।

এদিকে মামলার আমমোক্তার মাসুক মিয়া জানান, হবিগঞ্জ বিজ্ঞ আদালতে স্বত্ত্ব (মোকাদ্দমা নং-০১/১৮) মামলার অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ প্রদানের পর ১৫ আগষ্ট উৎকুচের বিনিময়ে এ আদেশ অমান্য করে পুলিশের সহযোগীতায় আসামী শওকত হায়দার (সবুজ) ও তার সহযোগীরা মিলে মামলার বাদিনী নেওয়া বেগমের বাড়িতে গিয়ে উল্লেখিত জমি ব্যবহার করতে বাঁধা প্রদান সৃষ্টি করে।

উল্লেখ্য, হবিগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে শওকতের দায়ের কৃত মামলা নং-৭৮৪/২০১৮ইং (চুনারুঘাট) এর বিরুদ্ধে মাসুক মিয়া ন্যায় বিচারের স্বার্থে অত্র লিখিত জবাব দৃষ্টে শুনানীয়ান্তে মামলাটি নথিজাত করার আবেদন করলে নালিশা জমি নিয়ে বিজ্ঞ সহকারী জজ আদালত, হবিগঞ্জে স্বত্ত্ব-১/১৮ মামলার অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করেন দেওয়ানী আদালত। নিষেধাজ্ঞা থাকায় অত্র মামলা নথিজাত করা এবং গত ১৯ আগষ্ট তারিখের স্থিতাবস্থার আদেশ প্রত্যাহার করে সংশ্লিষ্ট চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার ও চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে বিজ্ঞ আদালত আদেশ দেন।

আরো খবর

Leave a Reply