বাংলাদেশ, রবিবার, ২০শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

গাজীপুরে সাংবাদিকদের সঙ্গে প্রেস কাউন্সিলের চেয়ারম্যানের মতবিনিময়

 গাজীপুর জেলা প্রতিনিধি

গাজীপুর জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধি সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১ সেপ্টেম্বর শনিবার বিকালে গাজীপুর সার্কিট হাউজ মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য স্বপন দাস গুপ্ত, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সিনিয়র গবেষক শামীমা চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থার স্থায়ী পরিষদের চেয়ারম্যান এবং গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের প্রধান উপদেষ্টা লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখন বাংলদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোটার ও গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ আতাউর রহমান, গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ রোমান শাহ্ আলম, সাধারণ সম্পাদক এম.এ ফরিদ, দৈনিক মুক্ত বলাকা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আলমগীর হোসেন, সাপ্তাহিক ভাওয়াল পত্রিকার প্রকাশক মোঃ মনিরুজ্জামান মনির প্রমুখ। সভায় গাজীপুর জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশ নেয়।

সভায় প্রধান অতিথি বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ সাংবাদিকদের নীতিমালা, আইন ও আচরণবিধি এবং সংবাদপত্র সংশ্লিষ্ট আইনসমূহ নিয়ে বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল সাংবাদিকদের প্রতিষ্ঠান। সাংবাদিকরা যাতে আইনি হয়রানির শিকার না হয় সে কারণে আমরা কাজ করে যাচ্ছি। সাংবাদিকরা যাতে তাদের প্রতিষ্ঠান থেকে ঠিকমত বেতন, সম্মানী বুঝে পায় সে লক্ষ্যেও আমরা কাজ করছি। তবে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে সরকারের কাছে সমস্যা তুলে ধরতে হবে। সমস্যা তুলে ধরতে পারলে অবশ্যই কাজ হবে।

পরে ফাতেহাপাঠ ও ৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু এবং তাঁর সাথে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আরো খবর

Leave a Reply