বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানতে হবে – আবদুচ ছালাম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, শিক্ষার্থীদের দেশপ্রেম ও দেশাত্ববোধ জাগ্রত করতে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করতে হবে।
আজ সকালে চান্দগাঁওস্থ সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম।
অধ্যক্ষ নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিডিএ চেয়ারম্যান আরো বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের মানুষের হৃদয় থেকে তার নাম মুছে দিতে পারেনি। কখনো পারবেও না। ‘অনেক ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে আমাদের এ স্বাধীনতা। কোন মেজরের কথায় বা বাঁশির সুরে এদেশ স্বাধীন হয়নি। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘শিক্ষকদেরও বঙ্গবন্ধুর জীবনী জানতে হবে। কারণ তারা না জানলে শিক্ষার্থীরা কীভাবে জানবে। বঙ্গবন্ধুর আদর্শের কথা সবাই বলেন কিন্তু সেই অজপাড়াগা টুঙ্গিপাড়া থেকে কীভাবে সততা ও সাহসের মাধ্যমে আজকের বঙ্গবন্ধু হলেন সেটা অনেকে জানেন না। আমাদেরকে সেই ইতিহাস জানতে হবে। তিনি কত বার জেলে গেছেন? কয়টি মামলার আসামী হয়েছেন? সেসব বিষয় জানতে হবে। দেশের উন্নয়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি তরুণদের কাজ করতে হবে তাহলেই দেশ উন্নয়নের পথে আরো এগিয়ে যাবে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক মো. সাইফুল ইসলাম মানিক, সহকারি শিক্ষক নুরুল মোস্তাফা জুয়েল, শিক্ষার্থী মাহমুদুর রহমান, উন্মুল ওয়ারা, জোহরা নাসরিন প্রমুখ।
সভা শেষে বিভিন্ন বিভাগে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝের পুরস্কার প্রধান করা হয়।

আরো খবর

Leave a Reply