১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:১৫/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ৬:১৫ অপরাহ্ণ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

     

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ বুধবার সকাল ১০টা ০৫ মিনিটে তিনি এ শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদনের পর তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড আব অনার প্রদান করে। এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে।পরে প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানা ও পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন।এর পর মন্ত্রিপরিষদ সদস্য ও জাতীয় নেতাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান।এ সময় শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আকরাম উদ্দিন আহম্মদ, সাবেক বাণিজ্য মন্ত্রী মুহা. ফারুক খান, শেখ হেলাল উদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, শেখ মো. আব্দুল্লাহ, শেখ জুয়েলসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে চলে যান।এ ছাড়া স্পিকার শিরীন সারমিন চৌধুরী পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া ও মোনাজাতে অংশ নেন।
পরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সের মসজিদ প্রাঙ্গণে শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশ নেন।এর আগে বুধবার সকাল ৬টা ৩০ মিনিটে ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।১৫ আগস্টকে সামনে রেখে এ মাসের প্রথম দিন থেকেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে। এবারও সরকারিভাবে পালিত হচ্ছে দিবসটির বিভিন্ন কর্মসূচি। জাতীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে দেশের সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে স্ব-স্ব কর্মসূচি পালন করবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply