বাংলাদেশ, সোমবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

আলীকদমে মাসব্যাপি চালক প্রশিক্ষন হচ্ছে ওসির উদ্যাগে

মো.কামরুজ্জামান
আলীকদম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার আয়োজনে মাসব্যাপি মোটর চালকদের প্রশিক্ষশণ কর্মশালা উদ্বোধন হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় অনুষ্ঠানের প্রধান অতিথি আলীকদম জোন কমান্ডার লে: কর্ণেল মাহবুবুর রহমান পিএসসি এ কর্মশালা উদ্বোধন করেন। আলীকদম থানা হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সদর ইউপি চেয়ারম্যান মো: জামাল উদ্দিন। প্রধান অতিথি বলেন দক্ষতা অর্জন করে দেশের আইন মেনে সকল চালক পবিত্রতার সাথে নিজ নিজ পেশায় যত্নবান  হবেন।
সাম্প্রতিক বাস্তবতায় চালক প্রশিক্ষণ কর্মশালার বিষয়টি আলীকদম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার সমচিত একটি প্রয়াস বলে বক্তারা এ আয়োজনের সফলতা কামণা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাপ্ফুং , উপজেলা আওয়মীলীগ সাধারণ সম্পাদক ধুংড়িমং মার্মা, মিজান, সামচুল প্রমূখ। ব্যানারে উপজেলা নির্বাহী অফিসার-এর নাম লেখা থাকলেও তিনি উক্ত অনুষ্ঠানের একজন প্রাসঙ্গিক অংশ গ্রহনকারী হয়েও অনুষ্ঠানে উপস্থিত না থাকায় ক্ষোভ ও দু:খ প্রকাশ করেছেন চালকরা। বর্তমানে যেই ইসুটি নিয়ে দেশব্যাপি চাঞ্চল্যতা তৈরি হয়েছে; অথচ সেই প্রাসঙ্গিক একটি সেমিনারে থাকার ৪দিন আগে সম্মতি জ্ঞাপন করে; অনুষ্ঠান শুরু হওয়ার সোয়া এক ঘন্টা আগে জেলা প্রশাসকের সাথে দেখা করার কথা বলে ইউএনও অনুষ্ঠানে আসেননি। একজন দায়িত্বশীল কর্মকর্তার এই আচরণে অনুষ্ঠানের অন্যান্য অতিথিরাসহ অংশ গ্রহনকারী বিভিন্ন ক্যাটগরির প্রায় দু’শ্ চালক বিস্মিত হয়েছেন।
এদিকে মাসব্যাপি এই কর্মশালা চলবে বলে আলীকদম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রফিক উল্লা জানান। দক্ষতা অর্জন করে চালক লাইসেন্স গ্রহনিচ্ছুক যে কোন চালককে দ্রুততম সময়ের মধ্যে লাইসেন্স প্রাপ্তিতে আলীকদম থানার ওসি সহায়তা করবেন। ওসি জানায় চালকরা মোটর যান চালানোর উপযুক্ততা অর্জন করা পর্যন্ত প্রতি সাপ্তাহে দু’দিন তাদেরকে প্রশিক্ষণ দেয়া হবে। চলমান প্রেক্ষাপটে চালকদেরকে দক্ষ করে তোলার উদ্যাগ নেয়ায় স্থানীয় ছাত্র অভিভাবকসহ সবাইর কাছে প্রশাসনের ভাবমূর্তি উজ্জল হচ্ছে বলে জানান নেতৃবৃন্দর। ক্ষোভ প্রকাশ করে কয়েকজন জানান, মাঠ প্রশাসনের একেবারে তৃণপর্যায়ের কর্মকর্তা ইউএনও পদটি জনগণ ও কেন্দ্রীয় সরকারের সেতুবন্ধন তৈরিতে মূখ্য ভূমিকা রাখে। দেশের ক্রমবর্ধমান পরিস্থিতিতে আজকের চালক প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত থেকে সরকারের সু-নাম আরো সু-দৃড় করতে পারেতেন বলেও সভাস্থলে ক্ষোভ প্রকাশ করেন অনেকে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের মোবাইলে ফোন করেও নেট ওয়ার্ক বিড়ম্বনায় বক্তব্য নেয়া যায়নি।

আরো খবর

Leave a Reply