১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:২২/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৭:২২ পূর্বাহ্ণ

রনি ইমুসহ ছাত্রলীগের সাড়ে ৪শ’ নেতাকর্মীর বিরুদ্ধে দুই মামলা

     

চট্টগ্রামের কাজীর দেউড়ির আউটার ষ্টেডিয়ামের মাঠ দখল করে সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে ছাত্রলীগের ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সাথে ছাত্রলীগ নেতাকমীদের সংঘর্ষের ঘটনায় নগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫৯ জন নেতাকর্মীকে আসামী করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের উপর হামলার অভিযোগে কোতোয়ালী থানার পুলিশ বাদি হয়ে একটি এবং বিভিন্ন স্থাপনা, যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের অভিযোগে অপর একটি মামলা করেন শফিকুল ইসলাম স্বপন নামে এক আওয়ামী লীগ নেতা।

মঙ্গলবার গভীর রাতে নগরীর কোতোয়ালী থানায় মামলা দুটি দায়ের করা হয়েছে বলে পুলিশ জানায়। দুটি মামলায় ছাত্রলীগে ৫৯ জনের নাম উল্লেখ করা হলেও অজ্ঞাতনামা আরো ৪০০ থেকে ৪৫০ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

কোতোয়ালী থানার ডিউটি অফিসার এএসআই রোকেয়া ছাত্রলীগের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি পাঠক ডট নিউজকে বলেন, ভাঙচুর, পুলিশের ওপর হামলা অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য নগরীর ঐতিহ্যবাহি আউটার স্টেডিয়ামের খেলার মাঠ বিলুপ্ত করে সুইমিং পুল কমপ্লেক্সে নিমার্ণ করছে মহানগরী ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। এর সাথে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির সম্পৃক্ততা রয়েছে।

খেলার মাঠ বিলুপ্ত করে সুইমিং পুল নিমার্ণের বিরোধিতা করে আসছেন নগর ছাত্রলীগসহ বিভিন্ন মহল। গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী সুইমিং পুল নির্মাণের স্থান কাজীর দেউড়ী আউটার স্টেডিয়াম এলাকায় ঘেরাও করতে গেলে পুলিশ বাধা দেয়। এনিয়ে পুলিশের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের তুলুম সংঘর্ষ হয়। পুলিশ ছাত্রলীগ নেতাকর্মীদের উপর লাঠিচার্জ এবং গুলি চালায়। প্রতিবাদে পুলিশকে ইটপাটকেল মাছে ছাত্রলীগ।

এসময় সড়ক অবরোধ, গাড়ি ও দোকানপাটে হামলা ঘটনাও ঘটে। পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধওয়া সংঘর্ষে দুই পুলিশসহ ১৩ ছাত্রলীগ নেতা কর্মী আহত হয়।

মামলা দায়ের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি বলেন, ছাত্রলীগ রাজপথের সৈনিক। কোন অন্যায় অবিচারের কাছে এ সংগঠন মাথা নোয়ায়নি। একটা কেন হাজারটা মামলা হলেও ছাত্রলীগ আন্দোলন থেকে পিছপা হবে না। মামলা মোকদ্দমা আমরা আইনগতভাবেই মোকাবেলা করবো। পুলিশ আমার ছেলেদের উপর নির্বিচারে লাঠিচার্জ করেছে গুলি চালিয়ে ১৫ জন নেতাকর্মীকে আহত করেছে। উল্টো পুলিশ কার ইশারায় মামলা করেছে। ছাত্রলীগ সঠিক সময়ে তার জবাব দিবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply