বাংলাদেশ, শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

রাজশাহী ও মুন্সীগঞ্জে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত

রাজশাহীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক মাদকব্যবসায়ী নিহত হয়েছেন।শনিবার রাত ১২টার দিকে মহানগরীর নবগঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। তবে নিহতের পরিচয় জানা যায়নি।

র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নবগঙ্গা এলাকায় র‌্যাবের একটি ফোর্স টহলে যায়। সেসময় একটি কলাবাগানের ভেতর থেকে কয়েকজন ব্যক্তি র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে অন্যরা পালিয়ে গেলেও আহত অবস্থায় এক ব্যক্তি পড়ে থাকতে দেখা যায় র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি ম্যাগজিন ও দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং ৫৮ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। তার মরদেহ রামেকের মর্গে রাখা হয়েছে।

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সোহরাব (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ রবিবার ভোরে বাঘরা ইউনিয়নের ছত্রভোগ এলাকায় এ ঘটনা ঘটে। র‍্যাব জানায়, নিহত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যাবসায়ী ছিলেন।র‍্যাব আরো জানায়, বন্দুকযুদ্ধের ঘটনায় তাদের দুই সদস্য আহত হয়েছেন। আহত সদস্যদের শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে একটি বিদেশি পিস্তল, ১টি গুলি, ৬০০ ইয়াবা ও ১০ হাজার ৫০০ টাকা।

র‍্যাব-১১-এর সিপিসি-১-এর কর্মকর্তা ও সহকারী পুলিশ কমিশনার (এএসপি) মুহিতুল ইসলাম জানান, উপজেলার বাঘরা ইউনিয়নের ছত্রভোগ গ্রামের ইটভাটা এলাকায় মাদকদ্রব্য বেচাকেনা হচ্ছে- গোপন সূত্রের মাধ্যমে এমন খবর পেয়ে ভোর পৌনে ৫টার দিকে র‍্যাব অভিযান চালায়। অভিযান চলার সময় মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‍্যাবের গোলাগুলি হয়। এ সময় চার-পাঁচজন মাদক ব্যাবসায়ী পালিয়ে যায় এবং ঘটনাস্থলে গুলিবিদ্ধ সোহরাবকে পড়ে থাকতে দেখা যায়। পরে সোহরাবকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে।র‍্যাব কর্মকর্তা আরো জানান, নিহত সোহরাবের নামে হত্যা, অস্ত্র, ডাকাতি, হত্যাচেষ্টাসহ ১৩টিরও বেশি মামলা রয়েছে

আরো খবর

Leave a Reply