২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / বিকাল ৪:১২/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৪:১২ অপরাহ্ণ

লামায় বিশ্ব পরিবেশ দিবস পালিত

     

মো.ফরিদ উদ্দিন,লামা 
“ আসুন প্লাস্টিক দুষণ বন্ধ করি, প্লাস্টিক পুনঃ ব্যবহার করি; না পারলে বন্ধ করি” শ্লোগানকে সামনে রেখে বান্দরবানের লামায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। মঙ্গলবার এ লক্ষে উপজেলা প্রশাসন, স্যাপলিং প্রকল্প ও কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্প ও বন বিভাগের যৌথ উদ্যোগে গৃহীত কর্মসুচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা। উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী উপজেলা শহর প্রদক্ষিন শেষে এক আলোচনা সভায় অনুষ্টিত।
লামা বন বিভাগের স্টেশন কর্মকর্তা আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত দিবসের আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, পৃথিবীকে মানুষের নিরাপদ বসবাসোপযোগী করে তোলার জন্য সকলকে পরিবেশ সচেতন হতে হবে। সভায় উপস্থিত গৃহীনীদের উদ্দেশ্যে বক্তাগণ আরো বলেন, প্লাস্টিকের ব্যাগ, বোতল, জার কন্টিনারসহ নানা প্রকার নিত্য ব্যবহার্য্য জিনিস এখন প্রতিটি পরিবারে বেড়েছে। এসব জিনিষ ব্যবহারের পর যত্রতত্র না ফেলে দিয়ে নির্দিষ্ট জায়গায় সংরক্ষণ করলে তা পুনঃ ব্যবহার করা যেমন যাবে তেমনি পরিবেশ হবে দূষণমুক্ত।

এদিকে স্যাপলিং প্রকল্পের সমন্বয়ক ইয়াহিয়া আহামদের স্বাগত বক্তব্যের মধ্যেদিয়ে শুর হওয়া আলোচনা সভায় উপজেল নির্বাহী অফিসার নুর-এ-জান্নাত রুমী প্রধান অতিথি ও সহকারী কমিশনার (এসিল্যান্ড) সাইদ ইকবাল, পুলিশ পরিদর্শক আপ্পেলা রাজু নাহা, মৎস্য অফিসার রাশেদ পারভেজ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, বিএডিসির উপ-পরিচালক মাহফুজুর রহমান, সমাজসেবা অফিসার মোঃ আলী হোসেন ও কারিতাস ইকোলজি প্রকল্প সমন্বয়ক মামুন সিকদার প্রমুখ বিশেষ অতিথি ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্মিতা ত্রিপুরা।

শেয়ার করুনঃ

Leave a Reply