২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ১২:৫৩/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১২:৫৩ পূর্বাহ্ণ

গাজীপুরে চেক জালিয়াতি চক্রের ৪ সদস্য আটক

     

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক),
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় অভিযান চালিয়ে চেক জালিয়াতি করে বিপুল অঙ্কের টাকা আত্মসাৎকারী চক্রের সঙ্গে জড়িত ৪ সদস্যকে আটক করা হয়েছে।

৩১ মে বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আটক করেন কালিয়াকৈর থানা পুলিশ।

আটকেরা হলেন- নোয়াখালীর কবিরহাট উপজেলার আলগি এলাকার বাহার উদ্দিনের ছেলে কিবরিয়া (৪৫), বরিশালের পাতারহাট উপজেলার হাসানপুর এলাকার মানিক হাওলাদারের ছেলে হারুন হাওলাদার (৪৮), জয়পুরহাট জেলার সদর থানার জিংলা এলাকার আব্দুল আজিজের ছেলে নুরুল ইসলাম (৪০) ও তার স্ত্রী বিলকিস বেগম (৩৫)।

আটকৃতদের বিরুদ্ধে কালিয়াকৈর থানায় ন্যাশনাল ব্যাংকের সফিপুর শাখার নির্বাহী কর্মকর্তা প্লেটু কলিন্স পালমা একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, এ বছরের ১ মার্চ জয়পুরহাট সদর উপজেলার দুগাচী গ্রামে নুরুল ইসলাম ও শামসুল আলমের স্ত্রী বিলকিস বেগম ন্যাশনাল ব্যাংক লিমিটেড সফিপুর শাখায় একটি সঞ্চয়ী হিসাব খোলেন। তার স্বামী নুরুল ইসলামকে নমনী করা হয়।

এই হিসাব নম্বরে ন্যাশনাল ব্যাংক লিমিটেড ঢাকার প্রগতি স্বরনী শাখায় গিয়ে নুরুল ইসলাম ও তার স্ত্রী বিলকিস বেগম ২৭ মে ২০১৮ সকাল ১১টার দিকে জনতা ব্যাংক লিমিটেড রায়ের বাজার শাখা যার একাউন্ড হোল্ডার মোঃ তাফসিরুল্লাহ, যার হিসাব নম্বর ০০০০০০২০২০২৯৩ চেক নম্বর ৫০৬৭৯১৯ টাকার পরিমান -৪৫০৫০০ তারিখ-২১ মে ২০১৮ এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সিলেট শাখা একাউন্ড হোল্ডার মনোয়ারা বেগম এবং রোকন আহম্মেদ যার হিসাব নম্বর ১১০৯১২১২৩০১৯৯৭৫ চেক নম্বর- ১৫৪২৮৪০ টাকার পরিমাণ-৪৫০০০০ তারিখ-২১ মে ২০১৮ টাকা কালেকশনের জন্য জমা দেন।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড প্রগতী স্বরণী শাখা ওই টাকা কালেকশনের জন্য সংশ্লিষ্ট শাখায় যোগাযোগ করলে চেক দু’টি জাল বলে পরীক্ষিত হয়।

পুলিশ জানায়, ওই প্রতারক চক্র দীর্ঘদিন ধরে ওই নারীর নামে ন্যাশনাল ব্যাংক লিমিটেড সফিপুর শাখায় একাউন্ট খুলে অভিনব কায়দায় গ্রাহকদের টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছেন। ন্যাশনাল ব্যাংক লিমিটেড সফিপুর শাখার ব্যবস্থাপক মাসুদ আলম কৌশলে তাদের ডেকে এনে বিষয়টি সর্ম্পকে জানতে চাইলে কথা বার্তায় অমিল দেখতে পেয়ে থানা পুলিশে খবর দেন। পুলিশ ওই ৪ জনকে আটক করে।

মৌচাক ফাঁড়ি ইনচার্জ এস আই সাইফুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই প্রতারক চক্র দীর্ঘদিন ধরে জালিয়াতি করে আসছে। ওই দিন ব্যাংক থেকে তাদের আটক করা হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ঘটনাটি ঘটেছে বাটরা থানা এলাকায়। তাই আটককৃতদের বাটরা থানায় পাঠানো হয়েছে।

ন্যাশনাল ব্যাংক সফিপুর শাখার ম্যানেজার মাসুদ আলম জানান, ব্যাংকের মাধ্যমে জালাতির বিষয়টি প্রগতি স্বরনী শাখা ব্যবস্থাপক জানালে একাউন্ড হোল্ডারকে ডাকা হলে ৪ জন ব্যাংকে আসে। পরে জিজ্ঞাসাবাদে তাদের তথ্য পাওয়ায় পুলিশে খবর দেওয়া হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply