২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ১০:২৯/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ১০:২৯ অপরাহ্ণ

রাসুলের (স:)মিরাজ তাঁর নবুওয়াতী জীবনের বিস্বয়কর ঘটনা

     

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, রাসুলের (স:) মিরাজ তাঁর নবুওয়াতী জীবনের এক বিস্বয়কর ঘটনা ও ইসলামী সভ্যতা সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ এবং একটি অন্যতম শ্রেষ্ঠ মো’জিজা। তিনি বলেন মিরাজকে পাচ্শাত্য ঘটনার এক শ্রেণীর বুদ্ধিজীবীরা তাদের জ্ঞান সীমাবদ্ধতার কারণে কাল্পনিক বা সল্পীক বলে চালিয়ে দিতে চাইলেও সেটা যে, রাসুলে কারিম (স:) এর দৈহিক ছিল তা কোরআন হাদীসের প্রমাণ দলীল দ্বারা স্বীকৃত। এবং আল্লাহ তায়ালা তাঁর রাসুলের মাধ্যমে একটি আদর্শ কল্যাণ রাষ্ঠ্র প্রতিষ্ঠার জন্য মিরাজের ঐতিহাসিক ১৪ দফা মূলনীতি যে রূপরেখা দিয়েছেন তা আজ বিজ্ঞান ও প্রযুক্তির যুগেও সর্বমহলে প্রসংশিত।
মাওলানা নূরী বলেন, আজ মুসলিম বিশ্বে উম্মাহর উপর চলছে এক কঠিন পরীক্ষা এবং প্রতিনিয়ত বিশ্বের প্রত্যন্ত অঞ্চলে উম্মাহর রক্তক্ষরণ বেড়েই চলেছে। সম্প্রতি আফগানিস্তানে নির্বিচারে শতাধিক কোরআনে হাফেজকে হত্যা বিশ্ব বিবেককেও নাড়া দিয়েছে। তিনি বলেন মুসলিম উম্মাহর মানব সম্পদ ও খনিজ ওয়েলথ সবটাই ধ্বংসের দ্বারপ্রান্তে এসে উপনীত। অন্যদিকে ইসলামকে সন্ত্রাসবাদ ও মুসলমানদের জঙ্গীবদ আখ্যা দিয়ে পুরো মানবতাকে বিভ্রান্তির জালে আটকিয়ে রেখেছে।প্রধান মুফাসিসর আরো বলেন, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের ক্ষতিকর ব্যাধি থেকে জাতিকে বাঁচাতে হলে শারিরিক শিক্ষার নামে যৌনবিষয়ক শিক্ষাদান, মুক্ত চিন্তার নামে ধর্মহীনতার বড়ি গিলানোর অপচেষ্ঠা এবং নারী পুরুষের অবাধ মেলামেশার সংস্কৃতি নবপ্রজন্মে প্রেকটিস করার প্রকাশ মহড়া বন্ধ করে দিয়ে এবং মিরাজের ঐতিহাসিক ১৪ দফা মূলনীতির আলোকে রাষ্ট্র পরিচালনা করা হলে গজিয়ে উঠা ধর্মহীন প্রত্যয়ে লালিত সমাজ ও রাষ্ট্র বিরোধী যাবতীয় আবর্জনা ভাসিয়ে যেতে বাধ্য।
মাওলানা নূরী নাঙ্গলকোট উপজেলা গোমকোট কেন্দ্রীয় জামে মসজিদ কর্তৃক আয়োজিত গোমকোট দিদারুল ইসলাম বালিকা দাখিল মাদরাসা মাঠ প্রাঙ্গণে তফসীরুল কুরআন মাহফিলে মোফাস্সিরের আলোচনায় উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মোহাম্মদ হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন মৌকরা ইউপি চেয়ারম্যান মো: আবু তাহের। আলোচনা পেশ করেন মাওলানা নুরুল আমীন, মাওলানা আবদুল মান্নান প্রমুখ।

শেয়ার করুনঃ

Leave a Reply