২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / বিকাল ৫:৪৯/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৫:৪৯ অপরাহ্ণ

চট্রগ্রামে পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে জঙ্গিবাদ মোকাবেলা প্রতিহত করুন -পুলিশের ডিআইজি

     

 

 

সিএমপি ও চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে২৯মার্চ সকাল ১১টায় দামপাড়াস্থ পুলিশ লাইনে পুলিশ মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মোহাঃ শফিকুল ইসলাম, সিএমপি পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার । এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কামান্ডার সাহাব উদ্দিন ও মহানগর মুক্তিযোদ্ধা কামান্ডার মোজাফ্ফর আহম্মদ সহ অবসর প্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধা, কর্মরত পুলিশ মুক্তিযোদ্ধা, কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ, চট্টগ্রামস্থ পুলিশের সকল ইউনিটের প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীত পরিবেশনসহ মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। প্রধান অতিথিবৃন্দ আগত মুক্তিযোদ্ধাদের উত্তলীয় পরিধান করিয়ে দেন। এর পরেই প্রফেসর ড. অনুপম সেন কর্তৃক “ভাস্বর” নামক একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে মোট ৭৬জন মুক্তিযোদ্ধাকে আনুষ্ঠানিক সংবর্ধনা ও সম্মাননাসহ ক্রেস্ট প্রদান করা হয়। আগত পুলিশ মুক্তিযোদ্ধাদের মধ্যে থেকে কয়েক জন সদস্য মহান মুক্তিযুদ্ধকালিন তাদের দুঃসাহসিক অভিযানের বর্ণনা সহ বিভিন্ন স্মৃতিচারণ করেন। এই সময়ে অনেকে আবেগ-আপ্লুত হয়ে পড়েন।

উপ পুলিশ কমিশনার মোঃ ফারুখ আহম্মদের সভাপতিত্বে প্রধান আলোচক তাঁর বক্তৃতায় বলেন, মহান মুক্তিযুদ্ধে রাজারবাগ পুলিশ লাইনের সদস্যরাই প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন। আপনারা এই প্রজন্মের পুলিশ পূর্বসূরীদের আত্মত্যাগ কখনো ম্লান হতে দিবেন না।

সিএমপি কমিশনার ইকবাল বাহার বলেন, মহান মুক্তিযুদ্ধে তৎকালীন পুলিশ বাহিনীর প্রায় অধিকাংশ সদস্যই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তাদের অনেকেই শহীদ ও পঙ্গুত্ব বরণ করেন। দেশের জাতীয় উন্নয়নের পূর্বশর্ত হল অনুকূল আইন শৃঙ্খলা পরিস্থিতি। সে ক্ষেত্রে তিনি পুলিশ মুক্তিযোদ্ধাদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। রেঞ্জ ডিআইজি তাঁর বক্তব্যে জঙ্গিবাদ মোকাবেলায় মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান এবং সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলা পুলিশ সুপার, জেলা ও মহানগর কমান্ডারদ্বয় বক্তৃতা প্রদান করেন বলে সিএমপির জন সংযোগ কর্মকর্তা আনোয়ার হোসেন সংবাদ মাধ্যম কে জানান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply