২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:২৮/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৩:২৮ পূর্বাহ্ণ

১৬০ রানের লক্ষ্য টাইগারদের

     

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদহাস ট্রফিতে অলিখিত ‘সেমিফাইনাল’ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ধুকছিল শ্রীলঙ্কা। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৩ রান সংগ্রহ করে তারা।  আর এরপরই যেন ভোজাবাজির মত ম্যাচের গতিপথ পাল্টে গেল। দুই পেরেরার ব্যাটিং তান্ডবে দিশেহারা হয়ে উঠে টাইগার বোলাররা।
কুশল পেরেরা (৬১) ও থিসিরা পেরেরা (৫৮) জোরা ফিফটিতে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে লঙ্কানরা। টাইগারদের জয়ের লক্ষ্য তাই ১৬০ রান।
এর আগে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তৃতীয় ওভারের প্রথম বলেই সাকিব কে তুলে মারতে গিয়ে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন গুনাথিলাকা। আউট হওয়ার আগে তিনি ৭ বলে ৪ রান করেন তিনি।
পরের ওভারে মুস্তাফিজের শিকার হয়ে ফিরে যান কুশল মেন্ডিস (১১)। এরপর মুস্তাফিজের করা ষষ্ঠ ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে সাজঘরে ফিরে যান থারাঙ্গা ও শানাক। নবম ওভারের প্রথম বলে জীবন মেন্ডিসকে তুলে নিয়ে লঙ্কানদের চেপে ধরেন মিরাজ। কিন্তু তারপরই কাউন্টার অ্যাটাক শুরু করেন কুশল পেরেরা ও থিসারা পেরেরা। দুজনে মিলে ষষ্ঠ উইকেটে ৯৭ রান যোগ করেন।ইত্তেফাক থেকে

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply