২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সকাল ১১:৩৭/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১১:৩৭ পূর্বাহ্ণ

ইসলামী ব্যাংকের ২৫ লাখ টাকা চুরি

     

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক):
গাজীপুরের শ্রীপুরে অভিনব কায়দায় ব্যাংক থেকে এক কোম্পানির কর্মকর্তার ২৫ লাখ ৬৫ হাজার টাকা

জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে দেখতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে হাসপাতালে পৌঁছান প্রধানমন্ত্রী।
এ সময় তিনি জাফর ইকবালের চিকিত্সার খোঁজ-খবর নেন এবং তার পাশে সময় কাটান।
গত শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুষ্ঠান চলকালে এক যুবকের হামলায় গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে আনা হয় ঢাকা সিএমএইচে। বর্তমানে তিনি সম্পূর্ণ শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিত্সকরা।

র ঘটনা ঘটেছে।

রবিবার বেলা ১১টার দিকে ইসলামী ব্যাংকের মাওনা চৌরাস্তা শাখায় এ ঘটনা ঘটে।

ব্যাংকের অভ্যন্তরে এমন অভিনব কায়দায় চুরির ঘটনায় কর্তৃপক্ষকের অবহেলা আছে বলে দোষারোপ করছেন গ্রাহকরা।

ভালুকা উপজেলার জমিরদিয়া মাস্টারবাড়ি এলাকার চায়না ব্যাটারি তৈরি কারখানার সহকারী ব্যবস্থাপক ও দোভাষী মোঃ ইলিয়াস জানান, কোম্পানির কাঁচামাল সরবরাহকারী প্রতিষ্ঠানের বিল দেওয়ার জন্য অনলাইনে ২৫ লাখ ৬৫ হাজার টাকা জমা দেওয়ার জন্য অনলাইন ফরম সংগ্রহ করে পরে সার্ভিস ডেস্কের সামনে গিয়ে ফরম পূরণ করার সময় পেছন থেকে অপরিচিত এক লোক ইশারা করে বলে, আপনার মনে হয় মানিব্যাগ মেঝেতে পড়ে গেছে। এ সময় জমা দেয়ার জন্য নিয়ে আসা ২৫ লাখ ৬৫ হাজার টাকা ভর্তি ব্যাগ টেবিলে ওপর রেখে নিচে তাকাতেই ওই লোক টাকা ভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যায়।

ব্যাংকে সেবা নিতে আসা এক গ্রাহক জানান, যখন ঘটনাটি ঘটে তখন আমি ব্যাংকে ছিলাম। লোকটি (মোঃ ইলিয়াস) যখন টাকা জমা দিতে আসেন, তখন ক্যাশ কাউন্টারে অনেক ভিড় ছিল। অপরিচিত লোকটি (টাকা চোর) মেঝেতে কিছু একটা মানিব্যাগ ফেলে কৌশলে চুরির ঘটনাটি ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়।

ইসলামী ব্যাংক মাওনা চৌরাস্তা শাখার ব্যবস্থাপক মো.মহিউদ্দিন জানান, ব্যাংকে বড় অংকের টাকা জমা দেয়ার হলে গ্রাহকরা আমাদের জানায়। পরে ব্যবস্থাপক (অপারেশন) এর নিজ দায়িত্বে টাকা জমা করা হয়। কিন্তু এই গ্রাহক (মোঃ ইলিয়াস) টাকা জমা দিতে এসেও কাউকে কিছু না বলেই অনলাইন ফরম পূরণ করতে থাকার সময় এ ঘটনা ঘটে। আমরা পুলিশকে ঘটনাটি জানিয়েছি এবং তাদেরকে সকল সহযোগিতা করার আশ্বাস দিয়েছি।

শ্রীপুর থানার উপপরিদর্শক মোঃ মোহসিন মিয়া জানান, টাকা চুরির ঘটনা শুনে ব্যাংক পরিদর্শন করেছে পুলিশ। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply