বাংলাদেশ, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং, ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

দেশের ২য় বৃহৎ চট্টগ্রামে বানিজ্য মেলা শুরু হচ্ছে আজ

মেলায় নতুন আকর্ষন মরিশাসের পন্য প্রদর্শন,চেম্বার সভাপতি

”  দেশের ২য় বৃহৎ চট্টগ্রামে বানিজ্য মেলা শুরু হচ্ছে রোববার থেকে ”এই তথ্য জানিয়ে ১৮মার্চ শনিবার দি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের (বঙ্গবন্ধু হলে)সংবাদ সম্মেলনের শুরুতেই স্বাগত বক্তব্যে চট্রগ্রাম চেম্বার অব কর্মাসের সভাপতি মাহবুবুল আলম জানান,এবারই প্রথম মেলায় সম্পূর্ন নতুনত্ব নিয়ে বানিজ্যে স্বর্ন দেশ মরিসাস তাদের বিশাল পণ্যের বাজার সৃষ্টির প্রয়াসে শিল্প পণ্য প্রদর্শন করবেন বলে জানান।
তিনি আরো বলেন,ঢাকার পরেই চট্রগ্রাম চেম্বারের উদ্যোগে ২য় বৃহত বানিজ্য মেলা হিসেবে বহু দেশে এই (সিআইটিএফ)স্বীকৃতি রয়েছে বলে ও তিনি উল্লেখ করনে।
মেলার কো-চেয়ারম্যান নুরুন নেওয়াজ সেলিম দুই পৃষ্ঠার লিখিত বক্তব্যে জানান,এবারও মেলায় বন্ধু প্রতীম দেশ তাদের প্রতিষ্ঠানের বিশাল পণ্য সম্ভার নিয়ে মাস ব্যাপি মেলায় অংশ নিচ্ছেন । বিগত ১৩ বছরের মতো আবারো থাইল্যান্ড চট্রগ্রাম বানিজ্য মেলায় পার্টনার কান্ট্রি হিসেবে প্রায় ৫,৪০০ বর্গফুটের স্থান নিয়ে মেলায় অংশ নেবেন।এছাড়া ভারত,ইরান,মালেশিয়া সহ আরো কয়েকটি দেশ তাদের ভিন্নভাবে প্রদর্শন ও বিক্রিয় করবেন। তবে ভিসা জটিলতায় পাকিস্থান মেলায় সরাসরি অংশ নিচ্ছেন । কিন্তু পাকিস্থানী পণ্য মেলায় অন্যভাবে আসবেন বলে সংবাদ সম্মেলনে জানান।
মাস ব্যাপি এই মেলার প্রধান অতিথি থেকে ১৯মার্চ (রোববার) বিকেল ৩টায় পলো গ্রাউন্ড মাঠে আনুষ্ঠানিক শিল্পমন্ত্রী আমীর হোসন আমু, বিশেষ অতিথি থাকবেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন এবং এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি-মোঃ শফিকুল ইসলাম(মহিউদ্দিন) সহ দেশী –বিদেশী ডেলিগেট বৃন্দ।মেলায় পর্যাপ্ত নিরাপত্তার জন্য কঠোর আইন শৃংখলা বাহিনী সর্বদা নিয়োজিত থাকবেন বলে জানান।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,মেলার কো-চেয়ারম্যান (২)-মাহফুজুল হক শাহ,পরিচালক ও স্থানীয কাউন্সিলর মাজহারুল হক চৌধুরী,পরিচালক ও বনফুলের চেয়ারম্যান এম.এ মোতালেব,অহিদ সিরাজ স্বপন,এস.এম শামসুদ্দিন,অন্জন শেখর দত্ত সহ অন্যান্য সদস্য মন্ডলী॥

আরো খবর

Leave a Reply