২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:২৪/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৫:২৪ পূর্বাহ্ণ

ফেসবুকে রাষ্ট্রদ্রোহি বক্তব্যের প্রতিবাদে দেবীদ্বারে স্বেচ্ছাসেবক লীগ নেতার সংবাদ সম্মেলন

     

দেবিদ্বার প্রতিনিধি 
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযুদ্ধ বিরোধী ও সাম্প্রদায়িকতা উস্কিয়ে দেয়া সহ সরকার বিরোধী প্রচারনার অভিযোগে সরকারী দপ্তরে নিয়োজিত ৩ কর্মকর্তার বিরুদ্ধে দেবীদ্বারস্থ একটি রেস্তোরায় সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী সে¦চ্ছা সেবক লীগের এক নেতা।
বুধবার দুপুরে দেবীদ্বার পৌর এলাকার ‘ডলফিন রেস্তোরায়’ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী সে¦চ্ছাসেবক লীগ’র সদস্য মোঃ শাহাদাৎ হোসেন মিঠু দেবীদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়নের তালতলা গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক’র ৩পুত্র বাংলাদেশ বিমান বাহিনীর চট্রগ্রাম জহিরুল হক ঘাটির ওয়ারেন্ট অফিসার মোঃ আজিজুল হায়দার, ফটিকছড়ি’র সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নাজিমুল হায়দার, সারদা ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণরত পুলিশ বাহিনীর উপ-পরিদর্শক(এস,আই) মোঃ ওয়াশিমুল হায়দার’র বিরুদ্ধে ওই সংবাদ সম্মেলন করেন।
মোঃ শাহাদাৎ হোসেন মিঠু সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক’র দ্বিতীয় স্ত্রী অহিদা বেগম তার স্বামীর মৃত্যুর পর তার ৩পুত্র মোঃ আজিজুল হায়দার, মোঃ নাজিমুল হায়দার, মোঃ ওয়াশিমুল হায়দারকে স্বামীর আদর্শে বড় না করে (মুক্তিযুদ্ধ চলাকালে মুক্তিযোদ্ধাদের হাতে নিহত বলে কথিত) পিতা লাল মিয়ার আদর্শে বড় করেন। তারা মুক্তিযুদ্ধ বিরোধী চেতনা ধারন করায় মুক্তিযোদ্ধার সন্তান’র কোঠায় সরকারের উচ্চপদস্ত কর্মকর্তা হিসেবে চাকরি লাভ করেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযুদ্ধ বিরোধী ও সাম্প্রদায়িকতা উস্কিয়ে দিচ্ছে। ছাত্র জীবনেও তারা ছাত্র শিবিরের সাথে যুক্ত ছিল। স্থানীয় আওয়ামী লীগের আভ্যন্তরীন বিরোধের কারনে মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারন সম্পাদক বিগত ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধিতা এবং ধানের শীষ প্রতিকের পক্ষে কাজ করেন, অভিযুক্তরা ওই মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারন সম্পাদক’র সাথে সু-সম্পর্ক থাকায় অভিযুক্তদের চাকরি জন্য প্রকৃত তথ্য গোপন রেখে প্রয়োজনীয় কাগজপত্র পেতে সহায়তা করেন।
আমি একজন মুসলমান, একজন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও বর্তমান সরকারের সমর্থক হওয়াসহ ৩ কারনের দায়বদ্ধতা থেকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ও সাম্প্রদায়িকতা উস্কিয়ে দেয়া সহ সরকার বিরোধী কর্মকান্ড প্রচারনার অভিযোগে তথ্যপ্রমানাদীসহ গত ১৩মার্চ প্রশাসনে উচ্চপদে আসীন মোঃ আজিজুল হায়দার, মোঃ নাজিমুল হায়দার, মোঃ ওয়াশিমুল হায়দারকে অভিযুক্ত করে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট’র ৪নং আমলী আদালতে মামলা দায়ের করেছি। সি,আর মামলা নং-৭৪/১৭। মামলাটি বর্তমানে পি,বি,আই’র নিকট তদন্তাধীন রয়েছে। আজকের এ সংবাদ সম্মেলনে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহন এবং প্রশাসনের বিভিন্ন দপ্তরে ঘাপটি মেরে থাকা এজাতী কর্মকান্ডে যুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে তথ্যানুসন্ধান পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনে সরকারের সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাচ্ছি।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত কুমিল্লা জেলা পরিষদ সদস্য মোঃ শাহজাহান সরকার বলেন, এ সংবাদ সম্মেলন ব্যক্তিগত শত্রুতা থেকে নয়, সরকার বিরোধী প্রচারনা রোধ এবং অপরাধীদের আইনের আওতায় আনার জন্য করা হচ্ছে।
চান্দিনা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা সে¦চ্ছা সেবক লীগের আহবায়ক মোসলেহ্ উদ্দিন বলেন, রাষ্ট্রের নাগরিক হিসেবে দায়বদ্ধতা থেকে বলছি, সরকারের উচ্চপদে কর্মরত থাকা অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধ বিরোধী ও সাম্প্রদায়িকতা উস্কিয়ে দেয়া সহ সরকার বিরোধী প্রচারনাকারীদের শাস্তির ব্যবস্থা করতে হবে।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আ’লীগ উপজেলা যুগ্ম সাধারন সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূঞা, যুবলীগ উপজেলা সভাপতি হাজী আবুল কাসেম ওমানী, সে¦চ্ছা সেবক লীগ উপজেলা আহবায়ক আব্দুল মান্নান মোল্লা, আওয়ামী সেচ্ছা সেবক লীগ কুমিল্লা উত্তর জেলা সদস্য মোঃ সাদ্দাম হোসেন প্রমূখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply