বাংলাদেশ, সোমবার, ২১শে জুলাই, ২০১৯ ইং, ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

বাঁচতে চায় রাবির সাবেক শিক্ষার্থী

 

রাবি প্রতিনিধি
মেলানোমা নামে প্রাণঘাতি স্কিন ক্যান্সারে আক্রান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পনেরতম ব্যাচের সাবেক মেধাবী শিক্ষার্থী মেহেদী হাসান। তাকে বাঁচাতে পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে শুক্রবার বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পা-ে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি এ আহবান জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভাগের সাবেক শিক্ষার্থী মেহেদী হাসানের নখ থেকে সমস্ত শরীরে ছড়িয়ে পড়ার আগেই এই ক্যান্সারের চিকিৎসা করানো না গেলে পরিণতি হতে পারে ভয়াবহ। বাংলাদেশের বিশিষ্ট স্কিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. এম. ইউ. কবির চৌধুরীর পরামর্শে সে ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
মেহেদীর বাবা ইতোমধ্যে জমি বিক্রি করে দেশে ও ভারতের চেন্নাইয়ের চিকিৎসায় দশ লক্ষ টাকা খরচ করে সর্বস্বান্ত হয়েছেন। বর্তমানে ছেলের চিকিৎসা ব্যয় মেটাতে না পেরে খুবই অসহায় বোধ করছেন। এমনকি মানুষের কাছে সাহায্য চাইতেও দ্বিধা-দ্বন্দ্বে ভুগছেন। এমন সময় বিভাগের পক্ষ থেকে সম্মিলিতভাবে মেধাবী এ তরুণের জীবন বাঁচাতে নিজেদের সহযোগিতার পাশাপাশি হৃদয়বানদের এগিয়ে আসার আবেদন জানানো হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। চেন্নাইয়ের চিকিৎসকদের উদ্ধৃত করে বলা হয়েছে, দ্রুত ছড়ানো এ ক্যান্সার প্রতিরোধে জরুরী ভিত্তিতে আরো পনের লক্ষ টাকার বিশেষ প্রয়োজন।
ইতোমধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক ও বর্তমান সদস্যরা ব্যক্তিগত উদ্যোগে প্রায় দুই লক্ষ টাকার ব্যবস্থা করতে সক্ষম হয়েছে। বিভাগ মেহেদী হাসানের চিকিৎসা ব্যয়ের অর্থ সংগ্রহে ‘মেহেদী হাসান চিকিৎসা সহায়তা কমিটি’ গঠন করেছে এবং অগ্রণী ব্যাংক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখায় ‘মেহেদী হাসান চিকিৎসা সহায়তা তহবিল’ নামে ০২০০০১১৭০৪০৬১ নাম্বারে একটি হিসাবও খুলেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বিভাগের পক্ষ থেকে হৃদয়বানদের নিম্নবিত্ত পরিবারের সন্তান মেধাবী মেহেদীর জীবন বাঁচাতে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।

আরো খবর

Leave a Reply