২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১১:৪৪/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১১:৪৪ অপরাহ্ণ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত

     

দ্বিতীয়বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন মো. আবদুল হামিদ। আজ বুধবার মনোনয়নপত্র বাছাইয়ের পর আবদুল হামিদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়। এই পদে একমাত্র বৈধ প্রার্থী হওয়ায় নির্বাচনী কর্মকর্তার দায়িত্বে থাকা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা রাষ্ট্রপতি আইন ১৯৯১ এর ৭ ধারা মোতাবেক আবদুল হামিদকে নির্বাচিত ঘোষণা করেন। আজ ‍বুধবার নির্বাচন কমিশনের যুগ্মসচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
এছাড়াও আজ সন্ধ্যা সাড়ে ৬টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে দেখা করতে যাবেন কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের কমিশন।
ইসি সূত্রে জানা যায়, তফসিল অনুসারে সোমবার বিকাল চারটা পর্যন্ত রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল। ওইদিন আবদুল হামিদ ছাড়া আর কারো মনোনয়নপত্র জমা পড়েনি। বুধবার মনোনয়নপত্র বাছাইয়ের পর কোনো ভুলত্রুটি না থাকায় আবদুল হামিদকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করা হয়।
২০১৩ সালের ২৪ এপ্রিল বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন মো. আবদুল হামিদ। গত ৩১ জানুয়ারি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় আবদুল হামিদকে আবারও রাষ্ট্রপতি হিসেবে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়। শুক্রবার আবদুল হামিদের পক্ষে জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং রবিবার রাষ্ট্রপতি ওই মনোনয়নপত্রে সই করেন।সুত্র ইত্তেফাক

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply