২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৬:২৪/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৬:২৪ পূর্বাহ্ণ

রাবি প্রগতিশীল ছাত্রজোটের মশাল মিছিল

     

২ ফেব্রুয়ারী মামলা বাতিলের দাবিতে

রাবি প্রতিনিধি
২০১৪ সালের ২ ফেব্রুয়ারি মামলা প্রত্যাহার ও সান্ধ্যকোর্স বাতিলের দাবিতে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্র জোট। রোববার সন্ধ্যায় মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্ত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশে মিলিত হয়।
বিশ্ববিদ্যালয় ছাত্র ফন্ট্রের সাধারণ সম্পাদক আলামিন প্রধান তারেকের সঞ্চালনায় বক্তারা বলেন, মতিহারের এই চত্ত্বরে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি সায়ত্ত্বশাসনের প্রশ্নে অনড় ছিল। বিশ্ববিদ্যালয় শিক্ষার মেরুদন্ড ভেঙ্গে দেওয়ার লক্ষে ৪২টি ফি বর্ধিত ও বাণিজ্যিকভাবে সান্ধ্য কোর্স চালু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই নিয়মের প্রতিবাদে ও বিশ্ববিদ্যালয়কে প্রাইভেট বিশ্ববিদ্যালয় করার চক্রান্তের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা ২০১৪ সালের ২ ফেব্রুয়ারী আন্দোলন গড়ে তোলে। বিশ্ববিদ্যালয়কে শিক্ষাভূক্ত গণতান্ত্রিক রুপ দেওয়ার জন্য আন্দোলন করেছিল। কিš ‘তাদের আন্দোলন বন্ধ করার জন্য সাধারণ শিক্ষার্থীদের উপর প্রশাসন নির্বিচারে তাদের উপর গুলি করে।
এসময় বক্তারা ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি মিথ্যা মামলা বাতিল ও জড়িতদের শাস্তি এবং সান্ধ্য কোর্স বাতিলের দাবি জানান।
ুুুুুুুএসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি কিংসুক কিঞ্জল, সাংগঠনিক সম্পাদক সুমন মোড়ল, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্তর, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ফিদেল মনির, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি লিটন দাস, ছাত্র ইউনিয়ন সংসদের সভাপতি এ এম শাকিল, সদস্য শাকিলা খাতুন প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply