২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সন্ধ্যা ৭:৫৮/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ৭:৫৮ অপরাহ্ণ

গাজীপুরে পাসপোর্ট সেবা সপ্তাহ উদ্বোধন

SAMSUNG CAMERA PICTURES

     

 গাজীপুর জেলা প্রতিনিধি 
গাজীপুরে ‘পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ পালিত হচ্ছে।

৪ ফেব্রুয়ারি রবিবার সকালে জেলা শহরের আদালত ভবন সংলগ্ন ট্যাংকির পাড় এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিসে গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বেলুন উড়িয়ে ও লাল ফিতা কেটে সেবা সপ্তাহ উদ্বোধন করেন।

সপ্তাহব্যাপী এই সেবা ৪ ফেব্রুয়ারী রবিবার থেকে শুরু হয়েছে। আর তা চলবে আগামী ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত। সেবা সমূহের মধ্যে থাকছে পাসপোর্ট ফরম পূরণ পূর্বক তথ্য সহায়ক লিফলেট প্রদান, গ্রাহকদের সেবার মান ও সচেতনতা বৃদ্ধির লক্ষে তথ্য কেন্দ্র, অফিস দালাল মুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন ও সঠিক সময়ে পাসপোর্ট পাওয়ার নিশ্চয়তা প্রদান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ সালেহ উদ্দিন, উপ-সহকারী পরিচালক কবির হোসেন, অধ্যাপক মুকুল কুমার মল্লিক, সাংবাদিক এম নজরুল ইসলাম, সাংবাদিক মুজিবুর রহমান প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ইকবাল আহমদ সরকার, সাংবাদিক মোঃ আজহার হোসেন, সাংবাদিক আবদুল্লহ আল মামুন, সাংবাদিক আবুল হাসান, সাংবাদিক মনিরুজ্জামান মনির, সাংবাদিক এডভোকেট মোঃ সাইফুল ইসলাম মোল্লা, সাংবাদিক মুহাম্মদ আতিকুর রহমান (আতিক) ও পাসপোর্ট করতে আসা নাগরিকবৃন্দ। সঞ্চালনায় ছিলেন পাসপোর্ট অফিসের সাইট রিসোর্স ম্যানেজার (এসআরএম) মোঃ শফিকুর রহমান।

পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ সালেহ উদ্দিন জানান, নাগরিকরা যেন সহজেই পাসপোর্ট গ্রহন করতে পারে সে জন্য আমরা সর্বদা কাজ করে যাচ্ছি। আবেদনকারীর যে কোন সমস্যার তাৎক্ষণিক সমাধান করা হবে।

এ উপলক্ষে পাসপোর্ট অফিসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) সহজে মানুষের হাতে পৌঁছে দিতে ২০১৩ সালের শুরুতে চালু হয় এই আঞ্চলিক অফিসের কার্যক্রম।

শেয়ার করুনঃ

Leave a Reply