১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১২:২৩/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ

মার গেল চাকুরি – শিশু হলো চুরি!

     

 গাজীপুর জেলা প্রতিনিধি 
গাজীপুর সিটি কর্পোরেশনের মোগরখালের পিএন্ডজেড পোশাক কারখানার শ্রমিক দিপ্তী সরকার শিশুর জন্য ছুটি না পেয়ে চাকুরি ছেড়ে দেন। শিশু জন্মের প্রায় চার মাস পর দিপ্তী সরকার দম্পতির একমাত্র বুকের ধন দিপায়ন সরকার চুরি হয়ে যায়।

দিপ্তীর স্বামী বরুন সরকার জানান, স্ত্রী দিপ্তী সরকারকে নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের মোগরখাল এলাকার আব্দুর রহিম মোল্লার বাড়ি ভাড়া থাকেন। সেখানে থেকে তার স্ত্রী স্থানীয় পিএন্ডজেড পোশাক কারখানার ফিনিশিং বিভাগের হেল্পার পদে চাকুরি করতেন। তিনিও বিভিন্ন স্থানে ইলেক্ট্রিশিয়ানের কাজ করেন। কারখানা থেকে দুই মাসের ছুটিতে গিয়ে বাচ্চা প্রসব করেন স্ত্রী দিপ্তী। এর দুই মাস পর চাকুরিতে যোগ দেন দিপ্তী। কিন্তু এসময় শিশুটি অসুস্থ হয়ে পড়ে। পরে তার দেখভালের জন্য কারখানা কর্তৃপক্ষের কাছে আরো ছুটি চান দিপ্তী। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাকে আর কোন ছুটি দিতে রাজি হয়নি। কোন লোক না থাকায় চাকুরি ছেড়ে দেন তিনি।

গত ৩১ ডিসেম্বর সকালে দিপ্তী তার শিশুপুত্রকে পাশের আবুল কাশেমের বাড়ির ভাড়াটে আঁখি আক্তারের (২৪) কাছে রেখে সাংসারিক কাজ করতে যান। এর প্রায় আধাঘন্টা পর এসে শিশু আঁখিকে দেখতে না পেয়ে তাদের খুঁজতে থাকেন। তাদের কোথাও কোন সন্ধ্যান না পেয়ে ১ ফেব্রুয়ারী জয়দেবপুর থানায় বরুন সরকার জিডি করেন। ইতিমধ্যে র‌্যাব-১ এবং গোয়েন্দা সংস্থায়ও অভিযোগ দিয়েছেন। কিন্তু অদ্যাবদি দিপায়নের কোন সন্ধান না পেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন তার বাবা-মা।

জয়দেবপুর থানার ওসি আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার জানান, জিডিতে আঁখির যে ঠিকানা দেয়া হয়েছে তা ঠিক নেই। বর্তমানে সিআইডি বিষয়টি তদন্ত করছে।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান বলেন, লেবার ল’ নিয়মানুযায়ী তাকে প্রসবের আগে দুইমাস এবং বাচ্চা প্রসবের পরের দুইমাস ছুটি দেয়া হয়। প্রয়োজন হলে চিকিৎসার জন্য তাকে আরো ছুটি দেয়া হত, কিন্তু তিনি আর ছুটি চাননি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply