বাংলাদেশ, রবিবার, ২০শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

বেনাপোলে কাস্টমস দিবসে বর্ণাঢ্য র‌্যালী 

 

বেনাপোল প্রতিনিধি 

দেশের সর্ববৃহত্তম বেনাপোল স্থলবন্দরে নানা আয়োজনে ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০১৮ উদযাপন হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল ১০ টার সময় বেনাপোল কাস্টমস হাউজের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এতে অংশ নেয় কাস্টমস কর্মকর্তা-কর্মচারী, সিঅ্যান্ডএফ সদস্য, আমদানিকারক ও বিভিন্ন পেশাজীবী মানুষ।
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও কবুতর উড়িয়ে দিবসটি উদযাপনে নেওয়া কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট-এর কমিশনার শওকাত হোসেন।
অনুুুুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে অংশ নেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এফ,এম শাহারিয়ার মোল্লা, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ খালেদ আল-মামুন (এনডিসি, পিএসসি, রিজিয়ন কমান্ডার, দক্ষীন পশ্চিম রিজিউন), বেনাপোলের পৌর মেয়র আশরাফুল আলম লিটন, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন প্রমুখ।
এদিকে দুপুর ১২ টা থেকে বেনাপোল কাস্টমস হাউজ অডিটোরিয়ামে বানিজ্যের সম্পৃক্ত বিভিন্ন পেশাজিবী সংগঠনের সাথে অতিথিদের মত বিনিময় সভা হয়েছে। এখানে পরস্পরের মধ্যে গুরুত্বপূর্ণ আলোচনায় বানিজ্য সম্প্রসারনে ভূমিকা রাখবে বলে জানান ব্যবসায়ীরা।
উল্লেখ্য স্থল পথে রাজস্ব আয়ের দিক থেকে বেনাপোল কাস্টমস হাউজ দেশের সবচেয়ে বড় অংকের রাজস্ব দাতা। যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় মাত্র ৫ ঘন্টায় একটি পণ্যবাহী ট্রাক ভারতের বানিজ্যিক শহর কোলকাতা থেকে পণ্য নিয়ে বেনাপোল বন্দরে পৌঁছায়। ঠিক একই ভাবে রপ্তানি পণ্য নিয়ে বেনাপোল বন্দর থেকে পণ্য পৌঁছায় কোলকাতায়। প্রতিবছর এখান থেকে প্রায় ৫ হাজার কোটি টাকার রাজস্ব আয় হয়।

আরো খবর

Leave a Reply