বাংলাদেশ, সোমবার, ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং, ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

মিরসরাইয়ে জঙ্গি আস্তানায় অভিযান, হ্যান্ড-গ্রেনেড জব্দ

কুমিল্লার চান্দিনা উপজেলায় পুলিশের উপর বোমা হামলার পর আটক দুই জঙ্গির দেয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম মিরসরাইয়ে তাদের আস্তানায় অভিযান চালানো হয়েছে।
পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিটের সদস্যরা রাতভর অভিযান চালিয়ে ওই আস্তানা থেকে বিপুল পরিমাণ হ্যান্ড-গ্রেনেড জব্দ করেছে।  ওই আস্তানাটি ঘিরে রেখেছে পুলিশ। মিরসরাই পৌরসভার কলেজ রোডে রেদোয়ান মঞ্জিলে এক মাস আগে বাসা ভাড়া নেয় আটককৃত জঙ্গিরা।
বুধবার সকালে সিসিটিসি ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, ‘গুলশানের হলি আর্টিজানে হামলায় জঙ্গিরা যে ধরনের গ্রেনেড ব্যবহার করেছিল, হাতে তৈরি একই ধরনের গ্রেনেড পাওয়া গেছে মিরসরাইয়ের আস্তানায়। এসব গ্রেনেড ওই আস্তানার ভেতরে ধ্বংস করা হবে। তবে অভিযানের সময় ওই আস্তানায় আর কাউকে পাওয়া যায়নি।’
তিনি আরো বলেন, ‘হ্যান্ডগ্রেনেডের পরিমাণ আমরা এখনো উল্লেখ করতে পারছি না। সেগুলো ধ্বংসের আগে আরেকবার গণনা করা হবে।’
উল্লেখ্য, মঙ্গলবার কুমিল্লার চান্দিনায় একটি চেকপোস্টে বাস তল্লাশির সময় পুলিশের উপর হামলার পর সন্দেহভাজন দুই জঙ্গিকে আটক করে পুলিশ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। আটকরা হলেন, জসিম (৩০) ও হাসান (৩২)। এদের মধ্যে একজন পুলিশের শটগানের গুলিতে আহত হয়েছিল। আরেকজনকে বোমা নিয়ে ধানক্ষেত দিয়ে পালানোর সময় আটক করে পুলিশ।

আরো খবর

Leave a Reply

Close