২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:৫৭/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ৮:৫৭ অপরাহ্ণ

ধামাচাপার চেষ্টার অভিযোগ রাজারহাটে সরকারী বিদ্যালয়ের মূল্যবান গাছ কর্তন

     

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম  রাজারহাটের গতিয়াশাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কমিটির সভাপতি ও সদস্যরা যোগসাজস করে মূল্যবান মেহগনি গাছ কাটার অভিযোগ উঠেছে। এরমধ্যে আংশিক গাছের গুড়ি আটক করে ‘স’ মিল মালিকের জিম্মায় রাখা হয়েছে।
এলাকাবাসীর জানান, নিয়ম নীতির তোয়াক্কা না করে উপজেলার গতিয়াশাম সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোশাররফ হোসেন ও সদস্যরা যোগসাজস করে বিদ্যালয়ের ৫টি পুরাতন মেহগনি গাছ কর্তন করেন। এলাকায় বিষয়টি জানাজানি হলে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।  সোমবার বিকেলে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র ঘটানাস্থলে গিয়ে বিষয়টি নিশ্চিত হয়ে পার্শ্ববতী বাবলু মিয়ার ‘স’মিল থেকে কর্তনকৃত গাছের ২৫টি গুড়ি উদ্ধার করে ‘স’মিল মালিকের হেফাজতে রাখেন।
সরেজমিনে আঃ রশিদ, শহিদুল সহ অনেকে জানান, গাছ উদ্ধারের পর থেকে বিদ্যালয়ের সভাপতি ও সদস্যরা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ম্যানেজ করে বিষয়টি ধামাচাপার চেষ্টা চালাচ্ছেন,একারনে এখনো তাদের বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়নি।
এবিষয়ে এসএমসি’র সভাপতি মোশাররফ হোসেন জানান, বিদ্যালয়ের উন্নয়নার্থে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করে গাছ কাটা হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা আফরোজ জানান, আমি ডিপিএড প্রশিক্ষনে ছিলাম,তাই গাছ কাটার বিষয়ে জানা নেই।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রেজওয়ানা সুলতানা বলেন , কমিটি গাছ কেটে কি করেছে তা আমার জানা নেই কিন্তু প্রধান শিক্ষিকা ম্যাডাম গাছ কাটার বিষয়ে জানেন ।
উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,কাটা গাছের ২৫টি গুড়ি উদ্ধার করে ওই ‘স’মিল মালিকের হেফাজতে রাখা হয়েছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আক্তারী পারভিন ঘটনা ধামাচাপার অভিযোগ অস্বীকার করে জানান,বিষয়টি তদন্তাধীন অবস্থায় আছে,তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply