১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:৩৫/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১০:৩৫ অপরাহ্ণ

গাজীপুরে প্রিজন ভ্যানে বোমা নিক্ষেপের ঘটনায় মামলা

     

মুহাম্মদ আতিকুর রহমান
গাজীপুরের টঙ্গীতে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যান লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনায় মামলা হয়েছে।

৬ মার্চ সোমবার দিবাগত রাতে টঙ্গী মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

টঙ্গী মডেল থানার ডিউটি অফিসার এসআই মোঃ সাইফুল ইসলাম জানান, মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যান লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপের ঘটনায় টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলাটি দায়ের করেন।

মামলায় ঘটনাস্থল থেকে আটক মোস্তফা কামাল(২২)সহ আরো অজ্ঞাত তিন-চারজনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত  ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার হাজিরার জন্য গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে সোমবার সকালে ঢাকায় আদালতে পাঠানো হয়। হাজিরা শেষে আসামিদের প্রিজন ভ্যানে করে কাশিমপুর নেওয়া হচ্ছিল।

বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় পৌঁছলে প্রিজন ভ্যান লক্ষ্য করে মোস্তফা কামাল নামে এক ব্যক্তি হাতবোমা নিক্ষেপ করে। এ সময় দুটি বোমা রাস্তায় পড়ে বিস্ফোরিত হয়। এ ঘটনায় কেউ আহত হয়নি এবং প্রিজন ভ্যানেও বোমা লাগেনি।

ঘটনাস্থল থেকে ককটেল, সাউন্ড গ্রেনেড ও চাপাতিসহ কামালকে আটক করে পুলিশ। এদিকে ওই প্রিজন ভ্যানটি সন্ধ্যা পৌনে ৭টার দিকে আসামিদের নিয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে নিরাপদে ফেরে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply