২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ২:০৪/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ২:০৪ পূর্বাহ্ণ

কমিউনিটি পুলিশিং কমিটির মাসিক সভা অনুষ্টিত জন সচেতনা বাড়ানোর জন্য পুলিশিং সংক্রান্ত মুখপত্র প্রকাশের উদ্যোগ

     

সিএমপি’র সম্মেলন কক্ষে কমিউনিটি পুলিশিং এর মাসিক সভা ৪মার্চ সকাল সাড়ে ১০ টায় সময় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সেবা) সালেহ মোহাম্মদ তানভীর । কমিউনিটি পুলিশিং মহানগর কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন এর উপস্থাপনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি পুলিশিংমহানগর কমিটি আহবায়ক মোঃ আব্দুল মালেক, । সভায় চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর ও দক্ষিণ) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোঃ ফারুকুল হক, সকল জোনের সহকারী পুলিশ কমিশনার’গণ সহ কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাতে কমিউনিটি পুলিশিং এর মহানগর ও থানা কমিটির বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ বক্তব্য প্রদান করেন। সভায় সকলে সর্বস সম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, চলতি মাসের মধ্যেই কমিউনিটি পুলিশিং এর সকল ওয়ার্ড কমিটি ও বীট কমিটি গঠন করা হবে। আগামী ১লা এপ্রিল ২০১৭ ইং তারিখ হতে পালন করা হবে মহানগর কমিউনিটি পুলিশিং সপ্তাহ। কমিউিনিটি পুলিশিং সপ্তাহ সফল ভাবে পালনের জন্য বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালেহ মোহাম্মদ তানভীর কমিউনিটি পুলিশিং সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কমিউনিটি পুলিশিং সেবাকে আরো বেগবান করার আহ্বান জানান। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, ইভটিজিং ও জঙ্গি বিরোধী সমাবেশ পরিচালনার মাধ্যমে মাদক দ্রব্যের ব্যবহার ও ক্রয় বিক্রয় নিয়ন্ত্রণ সহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণের জন্য সকল কমিউনিটি পুলিশিং এর সদস্যদের প্রতি আহ্বান জানান।
সভাপতি মালেক তাহার বক্তব্যে সকলকে ধন্যবাদ জ্ঞাপন কওে বলেন,অতি দ্রুত কমিউনিটি পুলিশিং এর ওয়ার্ড কমিটি ও বীট কমিটি গঠনের তাগিদ প্রদান করেন। মাদক দ্রব্য নিয়ন্ত্রণের জন্য সকলের সহযোগিতা কামনা করেন এছাড়া প্রতি তিন মাস অন্তর অন্তর কমিউনিটি পুলিশিং সংক্রান্তে একটি মুখপত্র বের করার জন্য পরমার্শ প্রদান করেন।

শেয়ার করুনঃ

Leave a Reply