বাংলাদেশ, রবিবার, ২০শে জুলাই, ২০১৯ ইং, ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

জেএমবি ‘আধ্যাত্মিক নেতা’ কাশেম ৭ দিনের রিমান্ডে

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানা অভিযানে দায়ের করা মামলায় নব্য জেএমবি ‘আধ্যাত্মিক নেতা’ এবং জেএমবির (মূল ধারার) একাংশের আমির মাওলানা আবুল কাশেমকে ৭ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ শুক্রবার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক জাহাঙ্গীর আলম।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর পর্বতা সেনপাড়া এলাকায় অভিযান চালিয়ে আবুল কাশেমকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, কল্যাণপুরের জঙ্গি আস্তানায় অভিযানে হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় ১ মার্চ ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ এপ্রিল দিন ধার্য করেন। গত বছরের ২৫ জুলাই রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কে ‘জাহাজ বিল্ডিংয়ে’ রাতভর অভিযান চালায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকালে এক ঘণ্টার মূল অভিযানে ৯ জঙ্গি নিহত ও একজন (রিগ্যান) আহত হন। তারা সবাই নব্য জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে জানিয়েছিল পুলিশ। ঘটনার দুদিন পর মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. শাহ জালাল আলম সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ১০ জনকে আসামি করা হয়।

আরো খবর

Leave a Reply