বাংলাদেশ, বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

রায়পুর ইউনিয়ন জনকল্যাণ সংস্হার কার্যকরী কমিটি গঠন এস.এম জামাল উদ্দিন সভাপতি এম. আলী হোসেন সম্পাদক

দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আনোয়ারার ৩নং  রায়পুর ইউনিয়ন জনকল্যাণ সংস্হার  কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। আজ বিকাল ৫টায় রায়পুর গাউছিয়া মাদ্রসা হল রুমে জনকল্যাণ সংস্হার এক বিশেষ সাংগঠনিক সভায় এই কমিটি গঠিত হয়। গত সাধারণ সভার সিন্ধান্তের আলোকে এ সভা ও সাংগঠনিক কমিটি গঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাষ্টার আহমদ ছফা। সভাটি সঞ্চালন করেন সংগঠনের সাবেক নির্বাচিত সভাপতি এম. আলী হোসেন।

পবিত্র কোরাণ তেলোয়াতের মাধ্যমে সভার সূচনা হয়। সভায় সার্বিক আলোচনা, ইউনিয়নের বর্তমান অবস্হা বর্ণনা ও পর্যালোচনা করে সংগঠনকে মজবুত, টেকসই ও গতিশীল করার লক্ষ্যে অভিক্ষ, দক্ষ ও সাংগঠনিক ব্যাক্তিদের সম্বনয়ে একটি শক্তিশালী কার্যকরী কমিটি গঠন করা হয়। এই কমিটিতে বিশিষ্ট শ্রমিক নেতা ও সমাজসেবক এস এম জামাল উদ্দিনকে সভাপতি করা হয়। সাধারণ সম্পাদক করা হয় সাংবাদিক এম. আলী হোসেনকে। যিনি এই সংস্হার সাবেক সম্পাদকের দায়িত্ব পালন  ও  পরে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। গেল আহবায়ক কমিটির সদস্য সচিব ছিলেন তিনি। এছাড়াও তিনি চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব   ও আনোয়ারা ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সভাপতির অধ্যাবদি দায়িত্বরত আছেন। চট্টগ্রাম রোগী কল্যাণ সমিতির আজীবন সদস্য সহ তিনি অসংখ্য সামাজিক ও মানবকল্যাণমূলক সংগঠনের সাথে সম্পৃত্ত আছেন।

সংস্হার সিনিয়র সহ সভাপতি হন আনোয়ারা থানা আওয়ামী লীগের সাবেক অর্থ সম্পাদক আলহাজ্ব হাফেজ আবুল হাসান কাশেম ও সহ সভাপতি হলেন জীবন বীমা কর্পোরেশনের কর্মকর্তা আকতার কামাল চৌধুরী। সহ- সাধারণ হন এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম। সাংগঠনিক সম্পাদক হন তরুন সমাজসেবক ও শিক্ষানুরাগী আবু ছাদেক চৌধুরী খোকন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে হাফেজ মুহাম্মদ ইউনুছ ও অর্থ সম্পাদক পদে তরুন সমাজসেবক ও চুন্নাপাড়া হাজামপাড়া জামে মসজিদ কমিটির সম্পাদক আবদুল মান্নান। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে কাফকো কর্মকর্তা মুহাম্মদ ইউনুছ ও দপ্তর সম্পাদক পদে মেম্বার আবদুচ ছালেককে দায়িত্ব দেন।এ ছাড়া তরুন সমাজসেবক আবদুল মাবুদকে পাঠাগার, সমাজসেবক আবদুল আলীমকে শিক্ষা ও কারিগরী সম্পাদক এবং কামরুল ইসলামকে সমাজকল্যাণ ও আপ্যায়ন সম্পাদক পদে দায়িত্ব পান।নিবার্হী সদস্য হন সাবেক সংস্হার সাধারণ সম্পাদক মুহাম্মদ আলমগীর হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর আজাদ. সাবেক ইউপি মেম্বার আবদুল জব্বার তালুকদার ও বিশিষ্ঠ বীমাবীদ মাষ্টার মুহাম্মদ ইউসুফ।

আরো খবর

Leave a Reply