বাংলাদেশ, বুধবার, ২৪শে জুলাই, ২০১৯ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

দাউদকান্দিতে প্রশাসন কর্তৃক মাদরাসার নাম পরিবর্তন

নিজস্ব প্রতিনিধি
দাউদকান্দিতে প্রশাসন কর্তৃক একটি মাদরাসার নাম পরিবর্তন করা হয়েছে ১ মার্চ বুধবার দুপুরে। উপজেলার ‘দশপাড়া হযরত কবির উদ্দিন কামিল মাদরাসা’র নাম পরিবর্তন করে ‘জায়গীর কামিল মাদরাসা’ নামকরণ করে প্রশাসন।
জানা যায়, দশপাড়া হযরত কবির উদ্দিন কামিল মাদরাসা-এর নাম পরিবর্তন চেয়ে জায়গীর গ্রামের ১১ জন ব্যক্তির যৌথ স্বাক্ষরে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে দাখিলকৃত আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা মন্ত্রণালয় বরাবর একটি পরিপত্র প্রেরণ করা হয়।
উক্ত পরিপত্রের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা মন্ত্রণালয় ইসলামি আরবি বিশ^বিদ্যালয় বরাবর একটি পত্র প্রেরণ করে। গঠিত তদন্ত কমিটির দাখিলকৃত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ১৮ জানুয়ারি ’১৭ অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩য় সভায় ‘দশপাড়া হযরত কবির উদ্দিন কামিল মাদরাসা’র পরিবর্তন করে ‘জায়গীর কামিল মাদরসা’ নামকরণ করা হয়। গত ১৯ ফেব্রুয়ারি ইসলামি আরবি বিশ^বিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্টার মোঃ রৌশন খান স্বাক্ষরিত নাম পরিবর্তনের একটি পত্র মাদরসায় পৌঁছে। ইসলামী আরবি বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষরে নিদের্শনানুযায়ী আজ বুধবার দুপুরে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল-আমিন-এর নেতৃত্বে দশপাড়া হযরত কবির উদ্দিন কামিল মাদরাস’রা নাম পরিবর্তন করে জায়গীর কামিল মাদরাসা নামকরণ করা হয়।
এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, সাবেক প্রেসিডেন্ট খন্দকার মোস্তাক আহমেদের পিতার নামে মাদরাসারটির নামকরণ করা হয়েছিল বহু বছর আগে। আজ যা পরিবর্তনের মাধ্যমে ‘জায়গীর কামিল মাদরাসা’ নামে পরিচিতি লাভ করবে।

আরো খবর

Leave a Reply