২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / রাত ১২:১৮/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১২:১৮ পূর্বাহ্ণ

ছায়েদুল হকের জানাজা ও দাফন রবিবার

     

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মরহুম মোহাম্মদ ছায়েদুল হকের জানাজা ও দাফন হবে আগামী রবিবার। আপাতত তার মরদেহ থাকবে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (পিজি হাসপাতাল) হিমাঘরে।

গতকাল শনিবার সকাল ১০টার দিকে পিজি হাসপাতালে সাংবাদিকদের ব্রিফিংকালে মরহুমের পুত্র ঢাকা মেডিকেল কলেজের প্রভাষক ডা. এ এস এম রায়হানুল হক এ তথ্য জানান। এর আগে সকাল ৮টা ৩৯ মিনিটে পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মন্ত্রী ছায়েদুল হক।

রায়হানুল হক জানান, মন্ত্রীর মরদেহ শনিবার হাসপাতালের হিমাঘরেই রাখা হবে।  এখান থেকে আজ রবিবার সকাল ৮টায় মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় সংসদে। সকাল সাড়ে ৯টায় সংসদের দক্ষিণ প্লাজায় হবে মরহুমের প্রথম নামাজে জানাজা। এসময় সেখানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ মন্ত্রিপরিষদ ও সংসদ সদস্য এবং দলের নেতারা ছায়েদুল হককে শেষ শ্রদ্ধা জানাবেন।

সেখান থেকে মরহুমের মরদেহ হেলিকপ্টারযোগে তার জন্মস্থান ও নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নেওয়া হবে। উপজেলার আশুতোষ পাইলট হাইস্কুল মাঠে সকাল ১১টায় হবে তার দ্বিতীয় নামাজে জানাজা। পরে মরহুমের মরদেহ নেওয়া হবে তার নিজ গ্রাম পূর্বভাগে। সেখানে বাদ জোহর তৃতীয় জানাজা শেষে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে ছায়েদুল হককে।

মন্ত্রী ছায়েদুল হক দীর্ঘদিন ধরে জ্বর, ইউরিন ইনফেকশন ও শারীরিক দুর্বলতায় ভুগছিলেন। চলতি বছরের ১৬ সেপ্টেম্বর শারীরিক অসুস্থতা নিয়ে তিনি বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন।

ছায়েদুল হকের মৃত্যুতে শোক জানিয়ে রাষ্ট্রপতি বলেছেন, তার মৃত্যু বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে এক বিরাট শূন্যতার সৃষ্টি করল। দেশ ও জাতির কল্যাণে এবং মুক্তিযুদ্ধের চেতনার বিকাশে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

রাষ্ট্রপতি প্রয়াত ছায়েদুল হকের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রাণিসম্পদমন্ত্রীর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী প্রেস উইং থেকে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, শেখ হাসিনা মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

চট্টগ্রামের প্রবীণ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর এক দিনের ব্যবধানে ব্রাহ্মণবাড়িয়ার বর্ষীয়ান নেতা ছায়েদুল হককে হারাল আওয়ামী লীগ।                                                                                                                                                                                                          সূত্র :এবিনিউজ

শেয়ার করুনঃ

Leave a Reply